পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অর্থনীতি > বেড়েছে সবজির দাম

বেড়েছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের ব্যবধানে রাজধানীর কাঁচাবাজারে অধিকাংশ সবজির দাম তিন থেকে পাঁচ টাকা করে বেড়েছে। তবে চালের দাম অপরিবর্তিত রয়েছে।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট এবং জিগাতলার বাজার ঘুরে দেখা গেছে, অধিকাংশ সবজি গত সপ্তাহের চেয়ে তিন থেকে পাঁচ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে। তবে গত সপ্তাহের মতোই এই সপ্তাহেও চালের দাম স্বাভাবিক রয়েছে।

চালের বাজার ঘুরে দেখা যায়, নাজিরশাহ চাল প্রতি কেজি ৫০ টাকা, মিনিকেট ৫২ টাকা ও মোটা চাল (স্বর্ণা) ৩৬-৩৮ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে আলু কেজিপ্রতি ২৩ টাকা করে বিক্রি হচ্ছে। বেগুন ৫০ টাকা, করলা ৭৮-৮২ টাকা, শসা ৪২ টাকা, টমোটো ৪৫ টাকা, ঢেঁড়স ৮৫ টাকা, ঝিঙা ৮০ টাকা, পেঁপে ৩০ টাকা, কচুর লতি ৬২ টাকা, ফুলকপি ও বাঁধাকপি আকারভেদে প্রতি পিস ৩০-৩৫ টাকা, শালগম ৩০ টাকা, মূলা ২০ টাকা, শিম ৩০-৪০ টাকা, কাঁচামরিচ ৬২ টাকায় বিক্রি হচ্ছে। লালশাক, ডাটা, পুঁইশাকের আঁটি বিক্রি হচ্ছে ২০ টাকায়।

পেঁয়াজ (দেশি-ভারতীয়) বিক্রি হচ্ছে ২৩ ও ২৬ টাকায়। আদা ৭৫-৮০ টাকা, মসুর ডাল ১২৭ টাকা, মুগ ডাল ১১৫ টাকা, ছোলা ৮০ টাকা, সয়াবিন তেল (বোতলজাত) তিন টাকা কমে ১০২ টাকা, খোলা তেল ৮০-৯০ টাকায় বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুরগি ১৬৫ টাকা, দেশি মুরগি আকারভেদে ২৫০-৪০০ টাকা, পাকিস্তানি মুরগি ২৫০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

x

Check Also

সুদহার সিঙ্গেল ডিজিটে আনতে শিগগির প্রজ্ঞাপন

অর্থনৈতিক প্রতিবেদক : ঋণ ও আমানতের সুদের হার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসতে ৯/৬ শতাংশের প্রজ্ঞাপন শিগগির জারি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার দেশের সব বেসরকারি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা ...

ফণি নয়, রমজানের কারণে দাম বেড়েছে ভোগ্য পণ্যের

অর্থনৈতিক প্রতিবেদক : ঘুর্ণিঝড় ফণির কারণে রাজধানীর বাজারগুলোতে পণ্যের দাম বাড়ার আশঙ্কা থাকলেও তা এখনো হয়নি। তবে আসন্ন রমজানকে টার্গেট করে কিছু দিন ধরে বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। বাজার বিশ্লেষকরা বলছেন, ফণির প্রভাবে যদি ...

তথ‌্যপ্রযুক্তির আওতায় কর অব‌্যাহতি চায় পাঠাও

অর্থনৈতিক প্রতিবেদক : ভার্চুয়াল বিজনেস থেকে তথ‌্যপ্রযুক্তি সেবায় অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি কর ও মূল‌্য সংযোজন কর (ভ‌্যাট/মূসক) হতে অব‌্যাহতি চায় রাইড শেয়ারিং সার্ভিস পরিচালনাকারী প্রতিষ্ঠান পাঠাও লিমিটেড। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বরাবর লেখা ...

শিরোনামঃ