পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অর্থনীতি > বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার ক্ষতি

বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার ক্ষতি

বাংলাদেশ ব্যাংকের ভবনে অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির মুখপাত্র শুভঙ্কর সাহা।

বুধবার বিকেলে বাংলাদেশ ব্যাংক ভবনে সংবাদ সম্মেলনে শুভঙ্কর সাহা এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের অভ্যন্তরীণ তদন্তে দেখা গেছে, অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল (মঙ্গলবার) তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ব্যাংকের ১৪ তলায় আগুন লাগে। এ ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করা হয়। এর মধ্যে একটি ছিল ব্যাংকের অভ্যন্তরীণ তদন্ত কমিটি। আরেকটি ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটি।

শুভঙ্কর সাহা জানান, অগ্নিকাণ্ডে প্রায় ৮০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। তবে অগ্নিকাণ্ডে দাপ্তরিক কোনো নথি ক্ষতিগ্রস্ত হয়নি। যেখানে আগুন লেগেছিল, সেখানে একটি ইলেকট্রিক কেটলি পুড়েছিল।

তিনি আরো জানান, অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি নিরূপণে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমাদ জামালের নেতৃত্বে একটি অভ্যন্তরীণ কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটি গতকাল ২৮ মার্চ বিকেলে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।

প্রতিবেদনের সুপারিশ তুলে ধরে তিনি বলেন, কোনো ভবনের ভেতরে এ ধরনের ইলেকট্রিক দ্রব্য রাখা ঠিক নয়। কর্মকর্তা-কর্মচারীরা চলে গেলে প্রতিটি বিভাগে সার্কিট ব্রেকার বন্ধ করার ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র বলেন, ইতিমধ্যেই প্রতিদিন বিভাগীয় কার্যক্রম শেষে কেন্দ্রীয়ভাবে আমাদের ভবনগুলোর বিদুৎ সঞ্চালন বন্ধ করার পদক্ষেপ নেওয়া হয়েছে, শুধু সিকিউরিটি লাইট ছাড়া। আমরা আশা করি, আগামীতে এ ধরনের দুর্ভাগ্যজনক ঘটনা আর ঘটবে না।

x

Check Also

সুদহার সিঙ্গেল ডিজিটে আনতে শিগগির প্রজ্ঞাপন

অর্থনৈতিক প্রতিবেদক : ঋণ ও আমানতের সুদের হার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসতে ৯/৬ শতাংশের প্রজ্ঞাপন শিগগির জারি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার দেশের সব বেসরকারি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা ...

ফণি নয়, রমজানের কারণে দাম বেড়েছে ভোগ্য পণ্যের

অর্থনৈতিক প্রতিবেদক : ঘুর্ণিঝড় ফণির কারণে রাজধানীর বাজারগুলোতে পণ্যের দাম বাড়ার আশঙ্কা থাকলেও তা এখনো হয়নি। তবে আসন্ন রমজানকে টার্গেট করে কিছু দিন ধরে বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। বাজার বিশ্লেষকরা বলছেন, ফণির প্রভাবে যদি ...

তথ‌্যপ্রযুক্তির আওতায় কর অব‌্যাহতি চায় পাঠাও

অর্থনৈতিক প্রতিবেদক : ভার্চুয়াল বিজনেস থেকে তথ‌্যপ্রযুক্তি সেবায় অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি কর ও মূল‌্য সংযোজন কর (ভ‌্যাট/মূসক) হতে অব‌্যাহতি চায় রাইড শেয়ারিং সার্ভিস পরিচালনাকারী প্রতিষ্ঠান পাঠাও লিমিটেড। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বরাবর লেখা ...

শিরোনামঃ