পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অর্থনীতি > অপরিবর্তিত অধিকাংশ সবজির দাম

অপরিবর্তিত অধিকাংশ সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কাঁচাবাজারগুলোতে প্রচুর পরিমাণে শীতের সবজি থাকলেও কমছে না দাম। গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে অধিকাংশ সবজি।

শুক্রবার রাজধানীর হাজারীবাগ, নিউমার্কেট, ধানমন্ডি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি বেগুন প্রকারভেদে ৫০ থেকে ৮০ টাকা, পটল ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ৪০ টাকা, কচুর লতি ২০ টাকা বেড়ে ৬০ টাকা, লাউ প্রতি পিস ৪০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৫০ টাকা, ঝিঙা ৪০ টাকা, কাঁচামরিচ ১৪০ টাকা, পেঁপে ৩০ টাকা, সিম ৬০ টাকা, বরবটি ৬০ টাকা, টমেটো ১৪০ টাকা, গাজর ৬০ টাকা, শসা ৪০ টাকা, মূলা ৩০ টাকা, আলু ২০ টাকা, চিচিঙ্গা ৪০ থেকে ৫০ টাকা, প্রতি পিস বাঁধাকপি ৩০ টাকা থেকে ৩৫ টাকা, প্রতি পিস ফুলকপি ৩০ টাকা থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

নিউমার্কেট বাজারের সবজি বিক্রেতা আল আমিন বলেন, ‘শীতের সবজিতে বাজার ভরে গেলেও কিছু সংখ্যক সবজি ছাড়া অন্যান্যগুলোর দাম কমছে না। পাইকারি বাজারে দাম না কমলে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।’

এ ছাড়া দেশি পেঁয়াজ প্রতি কেজি ৮০ টাকা, আমদানি করা পেঁয়াজ ৬৮ থেকে ৭০ টাকা, দেশি রসুন ৮০ টাকা, আমদানি করা রসুন ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে প্রতি কেজি মিনিকেট চাল ২ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬২ টাকায়। আর বিআর-২৮ কেজিপ্রতি ৫০ থেকে ৫২ টাকা এবং স্বর্ণা ও পারিজা কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৪৬ টাকায়।

এ ছাড়া প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ টাকা, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি রুই মাছ ২৫০ টাকা, কাতলা মাছ ৩০০ টাকা, তেলাপিয়া ১২০ টাকা, পাঙ্গাশ মাছ ১২০ টাকা, সিলভার কার্প ১৩০ টাকা, শিং মাছ ৪৫০ টাকা, চিংড়ি ৫০০ টাকা ও বোয়াল ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

x

Check Also

কম্প্রেসর দিয়ে ইরাকে শুরু হলো ওয়ালটনের ব্যবসা

রপ্তানি বাণিজ্যে ব্যাপক সাফল্য দেখাচ্ছে ওয়ালটন। প্রযুক্তিপণ্য রপ্তানিতে একের পর এক জয় করে চলেছে বিশ্বের বিভিন্ন দেশ। ‘মেড ইন বাংলাদেশ’ পণ্য দিয়ে বিশ্ববাসীর মন জয় করে নিচ্ছে তারা। এরই ধারাবাহিকতায় এবার উচ্চমানের কম্প্রেসর রপ্তানির মাধ্যমে ...

ইলিশে স্বস্তি, সবজির দাম বাড়ছেই

নিজস্ব প্রতিবেদক : খুচরা কিংবা পাইকারী, সব বাজারেই ইলিশ মাছের সরবরাহ এখন অনেক বেশি। যে কারণে ইলিশের দাম কিছুটা কমেছে সত্য তবে বেড়েই চলেছে সবজির দাম। গত কয়েকদিনে বাজারে ইলিশের দাপটই বেশি লক্ষ্য করা গেছে। ...

সুদহার সিঙ্গেল ডিজিটে আনতে শিগগির প্রজ্ঞাপন

অর্থনৈতিক প্রতিবেদক : ঋণ ও আমানতের সুদের হার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসতে ৯/৬ শতাংশের প্রজ্ঞাপন শিগগির জারি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার দেশের সব বেসরকারি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা ...

শিরোনামঃ