পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিনোদন > দেশে কেমন যাবে শাকিবের ‘চালবাজ’?

দেশে কেমন যাবে শাকিবের ‘চালবাজ’?

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। দেশের গণ্ডি পেরিয়ে এখন ওপার বাংলার চলচ্চিত্রেও নিয়মিত অভিনয় করছেন তিনি। বাংলাদেশে শাকিব খানের সিনেমা মানেই দর্শকদের একটু বাড়তি আগ্রহ।

শাকিব অভিনীত কয়েকটি সিনেমা ইতোমধ্যে কলকাতায় মুক্তি পেয়েছে। সর্বশেষ শাকিব খান অভিনীত ‘চালবাজ’ সিনেমাটি গত ২০ এপ্রিল কলকাতায় মুক্তি পেয়েছে। জয়দীপ মুখার্জি পরিচালিত এ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলী।

সিনেমাটি মুক্তির পর ওপার বাংলার গণমাধ্যম সিনেমাটির গল্পের দুর্বলতা নিয়ে সমালোচনা করেছে। কলকাতার গণমাধ্যমে বলা হয়েছে, ‘অনেকগুলো বলিউডি রোমান্টিক কমেডি সিনেমা থেকে কিছু-কিছু ঘটনা তুলে যদি একটা গল্প বানানোর চেষ্টা হয়, আর সেটা যদি মিশে যায় দুর্বল অভিনয় ও একই ধরনের সংলাপের সঙ্গে, তা হলে যা তৈরি হয়, সেটাই হলো চালবাজ।’ এছাড়া সিনেমাটি কলকাতার দর্শক ভালোভাবে গ্রহণ করেননি বলেও প্রকাশিত প্রতিবেদনে জানা যায়।

এদিকে ভারতীয় এই সিনেমাটি সাফটা চুক্তির মাধ্যমে আগামী ২৭ এপ্রিল বাংলাদেশে মুক্তি পাবে। এরই মধ্যে সিনেমাটি বাংলাদেশ সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। শাকিব খান অভিনীত অন্যান্য সিনেমার তুলনায় এই সিনেমা নিয়ে বাংলাদেশের দর্শকদের আগ্রহ একটু কমই লক্ষ্য করা যাচ্ছে।

চলচ্চিত্র বোদ্ধারা এর দুটি কারণ দাঁড় করিয়েছেন। এক. ‘চালবাজ’ সিনেমাটি এরই মধ্যে কলকাতায় মুক্তি পেয়েছে। সেখানকার গণমাধ্যম ও বন্ধু-বান্ধবদের কাছ থেকে দর্শক সিনেমাটির গল্প ও অভিনয় দুর্বলতা সর্ম্পকে জেনে গেছেন। দুই. ‘চালবাজ’ কলকাতার সিনেমা। বাংলাদেশের দর্শক কখনো ওপার বাংলার কালচারের আদলে নির্মিত সিনেমা গ্রহণ করেনি।

তবে এখন দেখার বিষয় বাংলাদেশে শাকিব খান অভিনীত ‘চালবাজ’ কতটা চালবাজি করতে পারে। আর তার জন্য আগামী সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে দর্শকদের।

সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশের প্রযোজক গোলাম কিবরিয়া লিপু এন ইউ ট্রেডার্সের ব্যানারে সিনেমাটি আমদানি করেছে। এতে শাকিব-শুভশ্রী ছাড়াও অভিনয় করেছেন বাংলাদেশের শাহেদ আলী, রেবেকা, সুব্রত, কলকাতার আশিষ বিদ্যার্থী, খরাজ মুখার্জি, রজতাভ দত্ত প্রমুখ।

x

Check Also

পরীক্ষা দিতে গিয়ে ভক্তদের সেলফিতে সাই পল্লবী

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী। ‘প্রেমাম’, ‘ফিদা’, ‘এনজিকে’সহ অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। এই অভিনেত্রীর ভক্তের সংখ্যাও কম নয়। মঙ্গলবার তামিলনাড়ুর ট্রিচিতে একটি পরীক্ষায় অংশ নিয়েছেন সাই পল্লবী। মাস্ক পরা থাকলেও এই অভিনেত্রীকে ...

বিয়ার গ্রিলসের সঙ্গে হাতির মলের চা খেলেন অক্ষয়

বনে বাদারে ঘুরে নানা অ্যাডভেঞ্চার করে থাকেন ব্রিটিশ ‘সারভাইভালিস্ট’ বিয়ার গ্রিলস। ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ শোয়ের মাধ্যমে দর্শকের কাছে বিশেষভাবে পরিচিত তিনি। তারকাদের নিয়ে বিয়ার গ্রিলসের বিশেষ অনুষ্ঠান ‘ইনটু দ্য ওয়াইল্ড উইথ বিয়ার গ্রিলস’। এই শোয়ের ...

বলিউড নিয়ে জন আব্রাহাম যা বললেন

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডের নানা অসঙ্গতি উঠে আসছে। স্বজনপ্রীতি, পক্ষপাতিত্ব থেকে শুরু করে সম্প্রতি তারকাদের মাদকের ব্যবহার নিয়ে নানা চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। তবে অভিনেতা জন আব্রাহাম মনে করেন বলিউড মোটেও ...

শিরোনামঃ