পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিনোদন > সত্যজিৎ রায়ের ‘হীরক রাজার দেশে’র অনুকরণে বিজ্ঞাপন

সত্যজিৎ রায়ের ‘হীরক রাজার দেশে’র অনুকরণে বিজ্ঞাপন

অস্কারজয়ী বাঙালি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের জনপ্রিয় চলচ্চিত্র ‘হীরক রাজার দেশে’। ১৯৮০ সালের শেষে মুক্তি প্রাপ্ত ওই চলচ্চিত্রটির সকল সংলাপ ছড়া আকারে করা হয়েছিল। রূপকের আশ্রয়ে সেখানে বিভিন্ন ধ্রুব সত্য ফুটিয়ে তোলা হয়েছিল। তৎকালীন আলোচিত ‘হীরক রাজার দেশে’র অনুকরণে এবার নির্মিত হলো বাংলাদেশের একটি বিজ্ঞাপন। 

‘হীরক রাজার দেশে’র অনুকরণে বিজ্ঞাপনটি বানিয়েছেন নির্মাতা মাহমুদ মাহিন। যেখানে দেখা যাবে শামীম হাসান সরকার, নাদিয়া মিম, রহমত আলী, আনন্দ খালেদসহ অনেককে।

এই বিজ্ঞাপনে শামীম হাসান সরকারকে দেখা যাবে তিনি হারভেস্টার চালাচ্ছেন। জানালেন, আগে তার এটা চালানোর কোনো অভিজ্ঞতা ছিল না। শুটিং করেছেন ময়মনসিংহ এবং টাঙ্গাইল এলাকায়। সেখানে মাঠে গিয়েই তিনি অল্প সময়ের মধ্যে হারভেস্টার চালানো শিখেছেন। বললেন, শুটিং ইউনিটের কয়েকজন আমাকে হেল্প করায় কোনো সমস্যা হয়নি।

শামীম বলেন, মাঝেমধ্যেই বিজ্ঞাপনে করি। প্রায় দুমাস পর নতুন এই বিজ্ঞাপনে (ওভিসি) কাজ করলাম। এখানে সংলাপ বলা হয়েছে ছন্দে ছন্দে। গল্পটা এখন বললে মজাটাই মাটি হয়ে যাবে। কাজটি দেখে দর্শক মজা পাবেন। আমার বিশ্বাস, পণ্যটিরও প্রচার বাড়বে।

নির্মাতা মাহমুদ মাহিন চ্যানেল আই অনলাইনকে বললেন, বেশিরভাগ বিজ্ঞাপনের গল্প ও পণ্যে মিল খুঁজে পাওয়া যায় না। হীরক রাজার দেশে’র অনুকরণে নতুন এই বিজ্ঞাপনে একেবারে ইউনিক কিছু দেখাতে চেয়েছি। গল্পের ধরণ, মেকিং সবকিছুতেই নতুনত্ব পাওয়া যাবে। বিজ্ঞাপন নাকি অন্যকিছু, প্রথম দেখে কেউ বুঝতে পারবে না।

তিনি বলেন, এক মিনিটের বিজ্ঞাপনে রাজা, রাজপ্রাসাদ, রাজকন্যা, রাজ্যের কৃষকদের অবস্থা সবকিছুই দেখানো হয়েছে। সবশেষে এসে এখানে মজার মাধ্যমে একটি ম্যাসেজ দিয়েছি। শিগগির বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়াতে প্রচারে আসবে।

x

Check Also

পাঁচবার চুম্বন করেছি: তানিয়া

চলচ্চিত্রে দৃশ্যের প্রয়োজনে চুম্বন করে থাকেন শিল্পীরা। কিন্তু চুম্বন দৃশ্য পর্দায় উপস্থাপন করাটা সহজ বিষয় নয়। আর দৃশ্যটি যদি কোনো অভিনয়শিল্পীর ক্যারিয়ারে প্রথম হয়, তাহলে বিষয়টি আরো কঠিন। অভিনেত্রী তানিয়া বৃষ্টি এরই মধ্যে বেশ কয়েকটি ...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিলামে তুলতে চান ন্যানসি

মহামারি করোনাভাইরাসের তাণ্ডব শুরুর দিক থেকে অসচ্ছল মানুষের পাশে দাঁড়িয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি। এবার করোনা আক্রান্ত ও ক্ষতিগ্রস্তদের সহায়তায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের গোল্ড মেডেল নিলামে তোলার ইচ্ছা প্রকাশ করেছেন এই শিল্পী। ...

দেবকে ছাড়লেন রুক্মিনি

ভারতীয় বাংলা সিনেমার আলোচিত অভিনেত্রী রুক্মিনি মৈত্র। ২০১৭ সালে ‘চ্যাম্প’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন তিনি। অভিষেক চলচ্চিত্রে জনপ্রিয় চিত্রনায়ক দেবের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হন। তারপর ‘ককপিট’, ‘কবীর’, ‘কিডন্যাপ’ ও ‘পাসওয়ার্ড’ সিনেমাতেও ...

শিরোনামঃ