পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিনোদন > সত্যজিৎ রায়ের ‘হীরক রাজার দেশে’র অনুকরণে বিজ্ঞাপন

সত্যজিৎ রায়ের ‘হীরক রাজার দেশে’র অনুকরণে বিজ্ঞাপন

অস্কারজয়ী বাঙালি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের জনপ্রিয় চলচ্চিত্র ‘হীরক রাজার দেশে’। ১৯৮০ সালের শেষে মুক্তি প্রাপ্ত ওই চলচ্চিত্রটির সকল সংলাপ ছড়া আকারে করা হয়েছিল। রূপকের আশ্রয়ে সেখানে বিভিন্ন ধ্রুব সত্য ফুটিয়ে তোলা হয়েছিল। তৎকালীন আলোচিত ‘হীরক রাজার দেশে’র অনুকরণে এবার নির্মিত হলো বাংলাদেশের একটি বিজ্ঞাপন। 

‘হীরক রাজার দেশে’র অনুকরণে বিজ্ঞাপনটি বানিয়েছেন নির্মাতা মাহমুদ মাহিন। যেখানে দেখা যাবে শামীম হাসান সরকার, নাদিয়া মিম, রহমত আলী, আনন্দ খালেদসহ অনেককে।

এই বিজ্ঞাপনে শামীম হাসান সরকারকে দেখা যাবে তিনি হারভেস্টার চালাচ্ছেন। জানালেন, আগে তার এটা চালানোর কোনো অভিজ্ঞতা ছিল না। শুটিং করেছেন ময়মনসিংহ এবং টাঙ্গাইল এলাকায়। সেখানে মাঠে গিয়েই তিনি অল্প সময়ের মধ্যে হারভেস্টার চালানো শিখেছেন। বললেন, শুটিং ইউনিটের কয়েকজন আমাকে হেল্প করায় কোনো সমস্যা হয়নি।

শামীম বলেন, মাঝেমধ্যেই বিজ্ঞাপনে করি। প্রায় দুমাস পর নতুন এই বিজ্ঞাপনে (ওভিসি) কাজ করলাম। এখানে সংলাপ বলা হয়েছে ছন্দে ছন্দে। গল্পটা এখন বললে মজাটাই মাটি হয়ে যাবে। কাজটি দেখে দর্শক মজা পাবেন। আমার বিশ্বাস, পণ্যটিরও প্রচার বাড়বে।

নির্মাতা মাহমুদ মাহিন চ্যানেল আই অনলাইনকে বললেন, বেশিরভাগ বিজ্ঞাপনের গল্প ও পণ্যে মিল খুঁজে পাওয়া যায় না। হীরক রাজার দেশে’র অনুকরণে নতুন এই বিজ্ঞাপনে একেবারে ইউনিক কিছু দেখাতে চেয়েছি। গল্পের ধরণ, মেকিং সবকিছুতেই নতুনত্ব পাওয়া যাবে। বিজ্ঞাপন নাকি অন্যকিছু, প্রথম দেখে কেউ বুঝতে পারবে না।

তিনি বলেন, এক মিনিটের বিজ্ঞাপনে রাজা, রাজপ্রাসাদ, রাজকন্যা, রাজ্যের কৃষকদের অবস্থা সবকিছুই দেখানো হয়েছে। সবশেষে এসে এখানে মজার মাধ্যমে একটি ম্যাসেজ দিয়েছি। শিগগির বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়াতে প্রচারে আসবে।

x

Check Also

ভেস্তে গেছে প্যানেল, অটল মৌসুমী

চলচ্চিত্র শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। আগামী ২৫ অক্টোবর সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র কিনেছেন। আজ প্রার্থীরা মনোয়ন জমা দিবেন। এবার মিশা-জায়েদ ও মৌসুমী-তায়েব প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিলো। কিন্তু ...

মাকে ছাড়াই পূজা কাটবে মিমির

ভারতীয় বাংলা সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। তার জন্ম ও বেড়ে ওঠা পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে। সাধারণত পূজার সময় জলপাইগুড়ির বাড়িতে যান এই অভিনেত্রী। কিন্তু এবার আর বাড়ি যাচ্ছেন না নব নির্বাচিত এই সাংসদ। বিষয়টি নিয়ে মিমির ...

সেক্স কমেডিতে কোয়েনার আপত্তি

মুসাফির সিনেমার ‘সাকি সাকি’ গানের তালে কোমর দুলিয়ে বিশেষ পরিচিতি পান কোয়েনা মিত্র। বিগ বস সিজন থার্টিনে প্রতিযোগী হিসেবে অংশ নিয়েছেন তিনি। বোম্বে টাইমসে দেয়া এক সাক্ষাৎকারে এ অভিনেত্রী বলেন, প্রথমত পরিকল্পনা করে এটি করছি ...

শিরোনামঃ