পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > এশিয়া > পাকিস্তানে বোমা বিস্ফোরণে ২৫ জন নিহত

পাকিস্তানে বোমা বিস্ফোরণে ২৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের বেলুচিস্তানে বোমা বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৪০ জন।

শুক্রবার জুমার নামাজের পর বেলুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে মাসটাং শহরে এ হামলার ঘটনা ঘটে। গুরুতর আহতদের কোয়েটা হাসপাতালে পাঠানো হয়েছে।

পাকিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ডেপুটি চেয়ারম্যান আবদুল গফুর হায়দারির গাড়িবহর লক্ষ্য করে এ হামলা হয়। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। হায়দারি স্থানীয় একটি ধর্মীয় স্কুলে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান শেষে ফিরছিলেন।

গাড়ি বহরে আগে থেকে পেতে রাখা বোমা দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়েছে নাকি আত্মঘাতী হামলা তা পরিষ্কার নয়। তবে পুলিশ আত্মঘাতী হামলা বলে ধারণা করছে।

গফুর হায়দারি পাকিস্তানে ক্ষমতাসীন জোটের শরীক জামায়াতে উলেমা-ই-ইসলামের সদস্য।  সংবাদ সংস্থা রয়টার্সকে তিনি বলেন, হামলায় তিনি সামান্য আঘাত পেয়েছেন। তিনি জানান, তার গাড়ি বহরে অনেক লোকজন ছিল।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোতে বলা হয়েছে, হতাহতদের বেশিরভাগ দলীয় কর্মী। পুলিশ বলছে, হামলায় গফুর হায়দারির গাড়ি চালক ও তার এক সহযোগী নিহত হয়েছেন।

x

Check Also

ফিলিপাইনে ব্যাংকে গ্রাহকদের অর্থ উধাও

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনের একটি ব্যাংকে অস্বাভাবিকভাবে গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে অর্থ উধাও হয়ে গেছে। আবার অনেক গ্রাহকের অ্যাকাউন্টে একাধিকবার অর্থ জমাও হয়েছে। সফটওয়্যারের ত্রুটির জন্য এ ঘটনা ঘটেছে বলে বুধবার সকালে দ্য ব্যাংক অব ফিলিপাইনস ...

নেপালের প্রধানমন্ত্রী প্রচণ্ডের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক : নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল (প্রচণ্ড) পদত্যাগ করেছেন। প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের নয় মাসের মাথায় ক্ষমতা থেকে সরে দাঁড়ালেন নেপালের প্রবীণ এই রাজনীতিক। বুধবার বিকেলে টেলিভিশনে সরাসরি জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় ...

১২ হাজার কি.মি. পাড়ি দিয়ে লন্ডন থেকে চীনে ট্রেন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডন থেকে ১২ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে এই প্রথম চীনের পূর্বাঞ্চলীয় শহর ইয়ুতে পৌঁছাল মালবাহী ট্রেন। এর মধ্যে দিয়ে বিশ্বের দ্বিতীয় দীর্ঘতম রেলপথের স্বীকৃতি পেল চীন-যুক্তরাজ্যকে সংযুক্তকারী এই রুট। পশ্চিম ...

শিরোনামঃ