পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > এশিয়া > মিয়ানমারে বাংলাদেশি হ্যাকার গ্রুপের সাইবার হামলা

মিয়ানমারে বাংলাদেশি হ্যাকার গ্রুপের সাইবার হামলা

আন্তর্জাতিক ডেস্ক :
বাংলাদেশের একটি হ্যাকার গ্রুপ দাবি করছে, তারা মিয়ানমারের বেশকিছু সরকারি দপ্তরের ওয়েবসাইটে ‘সাইবার হামলা’ চালিয়ে রোহিঙ্গাদের ওপর নিপীড়নের প্রতিবাদ জানিয়েছে।

‘সাইবার-সেভেন্টি-ওয়ান-বাংলাদেশি হ্যাকার’ নামের এই গ্রুপটি নিজেদেরকে ‘এথিক্যাল হ্যাকার’ গোষ্ঠী বলে দাবি করে।

গ্রুপটির একজন মুখপাত্র তানজিন আল ফাহিম জানিয়েছেন, রোহিঙ্গা ইস্যুতে প্রতিবাদ জানানোর জন্যই তারা এই হামলার পরিকল্পনা করে।

এ পর্যন্ত গ্রুপটি মিয়ানমারের যেসব সাইটে হামলা চালিয়েছে বলে দাবি করছে তার মধ্যে আছে মিয়ানমারের প্রেসিডেন্টের দপ্তরের ওয়েবসাইট, কাস্টমস বিভাগ, তথ্য মন্ত্রণালয় এবং কেন্দ্রীয় ব্যাংক।

তানজিন আল ফাহিম দাবি করছেন, তাদের হামলার পর এসব সাইট বেশ কিছুক্ষণ বন্ধ ছিল। তারা এসব সাইটে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবি সম্বলিত ব্যানার সেঁটে দেন।

তিনি জানিয়েছেন, যতদিন পর্যন্ত রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ না হবে, ততদিন তারা এরকম সাইবার হামলা চালিয়ে যাবেন।

‘সাইবার-সেভেন্টি-ওয়ান’ এর আগেও বিভিন্ন দেশের সাইটে হামলা চালিয়েছে।

বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের সঙ্গে সম্পর্কে যখন উত্তেজনা তৈরি হয়েছিল, তখন এই গ্রুপটি কয়েকটি পাকিস্তানি সাইট হ্যাক করে।

সূত্র : বিবিসি বাংলা অনলাইন

x

Check Also

নেপালের প্রধানমন্ত্রী প্রচণ্ডের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক : নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল (প্রচণ্ড) পদত্যাগ করেছেন। প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের নয় মাসের মাথায় ক্ষমতা থেকে সরে দাঁড়ালেন নেপালের প্রবীণ এই রাজনীতিক। বুধবার বিকেলে টেলিভিশনে সরাসরি জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় ...

পাকিস্তানে বোমা বিস্ফোরণে ২৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তানে বোমা বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৪০ জন। শুক্রবার জুমার নামাজের পর বেলুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে মাসটাং শহরে এ হামলার ঘটনা ঘটে। ...

১২ হাজার কি.মি. পাড়ি দিয়ে লন্ডন থেকে চীনে ট্রেন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডন থেকে ১২ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে এই প্রথম চীনের পূর্বাঞ্চলীয় শহর ইয়ুতে পৌঁছাল মালবাহী ট্রেন। এর মধ্যে দিয়ে বিশ্বের দ্বিতীয় দীর্ঘতম রেলপথের স্বীকৃতি পেল চীন-যুক্তরাজ্যকে সংযুক্তকারী এই রুট। পশ্চিম ...

শিরোনামঃ