পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ভারত > অনলাইনে পাপোশ হিসেবে বিক্রি হচ্ছে ভারতের জাতীয় পতাকা, ক্ষুব্ধ ভারতীয়রা

অনলাইনে পাপোশ হিসেবে বিক্রি হচ্ছে ভারতের জাতীয় পতাকা, ক্ষুব্ধ ভারতীয়রা

অনলাইনে সাজানো আছে হরেক রকমের পাপোশ। তাতে আঁকা দেব-দেবীর ছবি। ফলে দেশবাসীর একাংশের বয়কটের মুখে পড়েছিস ই-কমার্স সাইট আমাজন। ফের ঘটল সে ঘটনা। আবারও ভারতের জাতীয় পতাকা পাপোশ হয়ে বিক্রি জন্য ঠাই পেলো এই সাইটে।

আমাজন কানাডার বিক্রির তালিকায় দেখা গেল এই পাপোশ। পাপোশ খুঁজতে গিয়ে অনেকেই দেখেন, বিভিন্নরকম পাপোশে ভারতের জাতীয় পতাকা আঁকা। প্রকাশ্যেই বিকোচ্ছে সেগুলি। ঘটনা নজরে আসা মাত্র তীব্র প্রতিবাদ দেখা দিয়েছে নেটদুনিয়ায়।

অবমাননাকর এই ধরনের বেচাকেনা বন্ধ করতে চালু হয়েছে অনলাইন পিটিশন।

গতবছরও একই ভাবে বিভিন্ন হিন্দু দেবদেবীর ছবি আঁকা পাপোশ বিক্রি হয়েছিল এই অনলাইন সাইটে। সেক্ষেত্রে সংস্থার সাফাই ছিল, যে কেউ বিক্রির জন্য সাইটে কোনও প্রোডাক্টের ছবি আপলোড করতে পারেন। থার্ড পার্টি যুক্ত থাকায় তা সরাসরি আমাজনের নজরে আসে না। চোখ পড়া মাত্র তা রুখতে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছিল সংস্থাটি।

কিন্তু আবারও এ ঘটনা ঘটায় সংস্থার দায়িত্বজ্ঞানই প্রশ্নের মুখে পড়ছে। একই সাফাই দিয়ে বারবার এই দায় যে সংস্থাটি এড়াতে পারে না, এমন মতই জোরদার হচ্ছে নেটদুনিয়ায়। সাইটে কী বিক্রি হচ্ছে তা কেন সংস্থার গোচরে থাকছে না, সে প্রশ্নও উঠছে।

এই ঘটনা নিয়ে শোরগোল পড়ামাত্র এখন ওই পাপোশ আর পাওয়া যাচ্ছে না বলে জানানো হচ্ছে। যদিও কখনও কখনও সে বিজ্ঞাপন এখনও চোখে পড়ছে। এদিকে শুধু পাপোশ তুলে নেওয়াই নয়, ভারতকে অপমানের জন্য সংস্থা যেন ক্ষমা চায়, এ দাবিই তুলেছেন ভারতবাসী।

x

Check Also

রাম রহিমের ছবি এখন নর্দমায়

আন্তর্জাতিক ডেস্ক : স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং জেলে যাওয়ার পর ভক্তরা একে একে এখন তার ডেরা ছেড়ে চলে যাচ্ছে। গত সপ্তাহে দুটি ধর্ষণ মামলায় আদালত ২০ বছরের সাজা ঘোষণার পর তাকে কারাগারে পাঠিয়ে ...

রিকশাওয়ালার ছেলে জেলা প্রশাসক !

ভারতের বারানশীর গোবিন্দ জিসওয়াল নামের এক ব্যক্তি ২০০৬ সালের ব্যাচে সিভিল সার্ভিসের ৪৮ তম স্থান অধিকার করেছিলেন। এখন তিনি ডিসি হয়েছেন। এই ডিসির বাবা একজন সামান্য রিকশা ওয়ালা। কিন্তু তাতে তার কোনো লজ্জা নেই, বরং ...

চীন সীমান্তে ভারত সেনা মোতায়েন করছে

আন্তর্জাতিক ডেস্ক : চীন অভিযোগ করে বলেছে, তাদের সীমান্তর ভেতরে ভারত অতিরিক্ত সেনা মোতায়েন করছে এবং সড়ক নির্মাণ করছে। বৃহস্পতিবার চীনা পররাষ্ট্র মন্ত্রণালয় এ অভিযোগ করেছে। চীনের সঙ্গে ভারতের ৩ হাজার ৫০০ কিলোমিটারের সীমান্ত রয়েছে। ...

শিরোনামঃ