পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ক্যালিফোর্নিয়ায় বারে গুলি, নিহত ১২

ক্যালিফোর্নিয়ায় বারে গুলি, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বারে বন্দুকধারীর গুলিতে অন্তত ১২ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে রাজ্য পুলিশের সার্জেন্ট শেরিফ রন হেলাসও রয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন। ওই বন্দুকধারীও মারা গেছেন। তবে কিভাবে সে নিহত হয়েছে তা জানা যায়নি।

বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার রাত সোয়া ১১টার দিকে রাজ্যের থাউজেন্ড ওকস এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তারা গুলিতে ১২ জন নিহত এবং সন্দেহভাজন হামলাকারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজ্য পুলিশ জানিয়েছে, লস অ্যাঞ্জেলেস থেকে প্রায় ৬৫ কিলোমিটার (৪০মাইল) উত্তর-পশ্চিমে বর্ডারলাইন বার গ্রিলে এ হামলা হয়। এ সময় বারটিতে প্রায় দুইশ’ লোক ছিল। তারা কলেজ কান্ট্রি মিউজিক নাইটে যোগ দিয়েছিল।

বন্দুকধারী গুলি করা শুরু করলে অনুষ্ঠানে আসা লোকজন বারের দরজা জানালা ভেঙে বেরিয়ে আসেন। কেউ কেউ টয়লেটের ভেতর আশ্রয় নেন।

ভেঞ্চুরা কাউন্টি শেরিফ অফিসের মুখপাত্র এরিক বাসচাও বলেন, ডেপুটি শেরিফ ঘটনাস্থলে পৌঁছার পরও বারের ভেতরে গুলির শব্দ শুনেছেন।

তিনি বলেন, শেরিফের অফিস ফোনে হামলার খবর পেয়ে তারসহকারীরা সেখানে ছুটে যান। সেখানে অনেক হতাহতের ঘটনা ঘটেছে। এদের মধ্যে শেরিফের একজন সার্জেন্ট এবং হামলাকারীও ছিল।

x

Check Also

রাখাইন রাজ্যে আবার পোড়ানো হচ্ছে গ্রাম, বাড়ছে সংঘর্ষ

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সোমবার ছবি ও তথ্য উপাত্তসহ জানিয়েছে মিয়ানমারের রাখাইন রাজ্যে আবার বাড়ছে আক্রমণ, সংঘর্ষ ও সহিংসতার ঘটনা। সেখানকার গ্রামগুলো পুড়িয়ে দেওয়া হচ্ছে। সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। এর ফলে মিয়ানমার সেনাবাহিনী ...

থাইল্যান্ডে পর্যটকবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ১৭

থাইল্যান্ডে পর্যটকবাহী বাসে ট্রেনের ধাক্কায় ১৭ জন নিহত হয়েছেন। রোববার (১১ অক্টোবর) সকালে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। এতে আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে ৮০ কিলোমিটার ...

দুই দশক পর আবারো বাড়ছে চরম দারিদ্রের হার

মহামারি করোনাভাইরাসের কারণে দুই দশক পর আবার বাড়ছে চরম দারিদ্রের হার। বুধবার (৭ অক্টোবর) বিশ্ব ব্যাংক এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। খবর বিবিসির। বিশ্বব্যাংকের মতে চলতি বছর করোনাভাইরাসের কারণে ১১ কোটি ৫০ লাখ মানুষকে চরম দারিদ্রের ...

শিরোনামঃ