পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ব্রাজিলে বাঁধ ভেঙে নিহতের সংখ্যা বেড়ে ৩৪

ব্রাজিলে বাঁধ ভেঙে নিহতের সংখ্যা বেড়ে ৩৪

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণপূর্ব অঞ্চলে একটি আকরিক লোহার খনির কাছে বাঁধ ভেঙে নিহতের সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার রয়টার্স এ তথ্য জানিয়েছে।

শুক্রবার ভেল এসএ মালিকানাধীন খনিটির বর্জ্যের বিশাল এক প্রবাহ নেমে এসে খনির স্থাপনাগুলো ধ্বংস করে নিকটবর্তী একটি বসতিকে বিচ্ছিন্ন করে দেয়। কয়েক মাইল জুড়ে ১৫০ মিটার পুরু আবর্জনার স্তুপ রয়েছে।

দেশটির মিনাস জেরাইস রাজ্যের দমকল বিভাগ নিহতের সর্বশেষ সংখ্যা নিশ্চিত করেছে। এছাড়া আহত আরও ২৩ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানানো হয়েছে।

ভেল এসএ কোম্পানি নিখোঁজ ব্যক্তিদের একটি তালিকা প্রকাশ করেছে। এতে এখনও প্রায় ২৫০ জন নিখোঁজ রয়েছে বলে জানানো হয়েছে। নিখোঁজদের সবাই ভেলের কর্মী অথবা ঠিকাদার। রোববার সকাল থেকে উদ্ধার কাজ আবারও শুরু হয়েছে।

উদ্ধারকারীরা ব্রামাদিনহো শহরের কাছের এই খনিটির স্থাপনা ও আশেপাশের বাড়িগুলো কাদার নিচে চাপা পড়া এবং আটকে পড়া একটি বাস ও ট্রেনে জীবিতদের উদ্ধারের প্রতি বেশি মনোযোগ দিচ্ছেন।

x

Check Also

রাখাইন রাজ্যে আবার পোড়ানো হচ্ছে গ্রাম, বাড়ছে সংঘর্ষ

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সোমবার ছবি ও তথ্য উপাত্তসহ জানিয়েছে মিয়ানমারের রাখাইন রাজ্যে আবার বাড়ছে আক্রমণ, সংঘর্ষ ও সহিংসতার ঘটনা। সেখানকার গ্রামগুলো পুড়িয়ে দেওয়া হচ্ছে। সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। এর ফলে মিয়ানমার সেনাবাহিনী ...

থাইল্যান্ডে পর্যটকবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ১৭

থাইল্যান্ডে পর্যটকবাহী বাসে ট্রেনের ধাক্কায় ১৭ জন নিহত হয়েছেন। রোববার (১১ অক্টোবর) সকালে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। এতে আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে ৮০ কিলোমিটার ...

দুই দশক পর আবারো বাড়ছে চরম দারিদ্রের হার

মহামারি করোনাভাইরাসের কারণে দুই দশক পর আবার বাড়ছে চরম দারিদ্রের হার। বুধবার (৭ অক্টোবর) বিশ্ব ব্যাংক এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। খবর বিবিসির। বিশ্বব্যাংকের মতে চলতি বছর করোনাভাইরাসের কারণে ১১ কোটি ৫০ লাখ মানুষকে চরম দারিদ্রের ...

শিরোনামঃ