পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > পুলওয়ামায় ফের ৫ ভারতীয় সেনা নিহত

পুলওয়ামায় ফের ৫ ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মেজরসহ পাঁচ সেনা নিহত হয়েছে।

সোমবার ভোরে পুলওয়ামার পিংলান এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কিছু জঙ্গি উপস্থিত আছে, এমন বিশ্বস্ত খবরে সোমবার ভোরে ওই এলাকাটি চারদিক থেকে ঘিরে ধরে ভারতের সেনাবাহিনীর ৫৫ আরআর, সিআরপিএফ ও এসওজির যৌথ দল।

পুলিশ জানায়, অনুসন্ধান অভিযান চলাকালে জঙ্গিরা যৌথ বাহিনীর ওপর গুলি ছোঁড়ে। শুরু হয় বন্দুকযুদ্ধ।

বন্দুকযুদ্ধে মেজর ডিএস ধনদিয়াল, হেড কনস্টেবল সেভ রাম, সিপাহি অজয় কুমার ও হরি সিং নিহত হন। বন্দুকযুদ্ধে গুরুতর আহত সিপাহি গুলজার মোহাম্মদ পরে চিকিৎসাধীন অবস্থায় বাদামিবাগ শ্রীনগর হাসপাতালে মৃত্যুর কাছে হার মানেন।

বন্দুকযুদ্ধ চলাকালে গুলিতে দুই বেসামরিক নাগরিকও মারা গেছেন। এরা হলেন ওই জঙ্গিরা যেসব বাড়িতে আস্তানা গড়েছিল তাদের মালিক।

পুলওয়ামায় সিআরপিএফের ওপর জঙ্গি আত্মঘাতী গাড়ি বোমা হামলায় ৪৪ সদস্য নিহত হওয়ার কয়েক দিনের মধ্যে এই পাঁচ সেনা বন্দুকযুদ্ধে নিহত হলেন।

তথ্য : টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি

x

Check Also

করোনাভাইরাসে এক বাংলাদেশি আক্রান্ত

প্রথমবারের মতো এক বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সিঙ্গাপুর সরকার এ তথ্য নিশ্চিত করেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সিঙ্গাপুরে এ পর্যন্ত ৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই তালিকায় একজন বাংলাদেশি রয়েছেন। ৩৯ ...

করোনাভাইরাস : পাল্টে গেছে চীনাদের জীবন

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চীনাবাসীর জীবনযাপন রীতিমত পাল্টে গেছে। এখন মহামারীর সাথে খাপ খাওয়াতে সৃষ্টিশীল চিন্তাভাবনা শুরু করেছে চীনাবাসী। মুখের মাস্ক চীনে সবসময়ই গুরুত্বপূর্ণ পণ্য। জনসমাগম বেশি এমন জায়গায় ...

আইসিজের আদেশ প্রত্যাখ্যান মিয়ানমারের

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে গাম্বিয়ার দায়ের করা মামলায় আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) অন্তর্বর্তীকালীন আদেশ প্রত্যাখ্যান করেছে মিয়ানমার। বৃহস্পতিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই কথা জানিয়েছে। মন্ত্রণালয়ের দাবি, আদালত পরিস্থিতির ‘বিকৃত চিত্র উপস্থাপন’ করেছে। কোনো দেশের ...

শিরোনামঃ