পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ব্রাজিলে স্কুলে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৮

ব্রাজিলে স্কুলে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় অন্তত আটজন নিহত হয়েছে। বুধবার সকালে দুই কিশোর বন্দুকধারী ওই ভবনটিতে প্রবেশ করে গুলি চালায় বলে সাও পাওলোর পুলিশ জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচ শিক্ষার্থী রয়েছে। এছাড়া ওই ভবনে কর্মরত এক ব্যক্তি ও দুই হামলাকারীও নিহতদের মধ্যে রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাউল ব্রাসিল নামের ওই স্কুলটিতে এই হামলায় অজ্ঞাত সংখ্যক শিশু গুলিবিদ্ধ হয়েছে। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এসব শিশুর শারীরিক অবস্থা তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, দুই মুখোশধারী কিশোর ভবনটিতে প্রবেশ করে এবং স্থানীয় সময় সকাল ৯টা ৩০ মিনিটের দিকে তারা গুলি ছুড়তে শুরু করে। ওই দুজন আত্মহত্যা করেছে।

গ্লোবো টিভিকে পুলিশ জানিয়েছে, রাউল ব্রাসিল স্কুল থেকে প্রায় ৫০০ মিটার দূরে আরেকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্কুলে হামলার সঙ্গে এটি সংশ্লিষ্ট কিনা তা তা পরিষ্কার নয়।

x

Check Also

ফিলিস্তিন নিয়ে মার্কিন সম্মেলনে যোগ দিচ্ছে সৌদি

আন্তর্জাতিক ডেস্ক : খোদ ফিলিস্তিনিরা বয়কটের আহ্বান জানালেও মার্কিন নেতৃত্বাধীন ফিলিস্তিনে বিনিয়োগ সম্মেলনে যোগ দিচ্ছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। ফিলিস্তিনে এই বিনিয়োগ পরিকল্পনা হচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘শতাব্দির শ্রেষ্ঠ চুক্তি’ ইসরায়েল-ফিলিস্তিন শান্তি ...

সৌদির ২ তেল উত্তোলন কেন্দ্রে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক : দুটি তেল উত্তোলন কেন্দ্রে সশস্ত্র ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে সৌদি আরব। মঙ্গলবার দেশটির জ্বালানি মন্ত্রী খালিদ আল -ফালিহ এ দাবি করেছেন। সৌদি আরব এমন সময় এ দাবি করলো ...

ঐক্যের ডাক রুহানির

আন্তর্জাতিক ডেস্ক : মতবিরোধ দূর করে ইরানের রাজনীতিবিদদের ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। ১৯৮০ সালে ইরাক যুদ্ধের সময় দেশের অর্থনৈতিক পরিস্থিতি যতোটা খারাপ ছিল মার্কিন নিষেধাজ্ঞায় বর্তমান পরিস্থিতি আরো খারাপের দিতে যেতে ...

শিরোনামঃ