পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ব্রাজিলে স্কুলে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৮

ব্রাজিলে স্কুলে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় অন্তত আটজন নিহত হয়েছে। বুধবার সকালে দুই কিশোর বন্দুকধারী ওই ভবনটিতে প্রবেশ করে গুলি চালায় বলে সাও পাওলোর পুলিশ জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচ শিক্ষার্থী রয়েছে। এছাড়া ওই ভবনে কর্মরত এক ব্যক্তি ও দুই হামলাকারীও নিহতদের মধ্যে রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাউল ব্রাসিল নামের ওই স্কুলটিতে এই হামলায় অজ্ঞাত সংখ্যক শিশু গুলিবিদ্ধ হয়েছে। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এসব শিশুর শারীরিক অবস্থা তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, দুই মুখোশধারী কিশোর ভবনটিতে প্রবেশ করে এবং স্থানীয় সময় সকাল ৯টা ৩০ মিনিটের দিকে তারা গুলি ছুড়তে শুরু করে। ওই দুজন আত্মহত্যা করেছে।

গ্লোবো টিভিকে পুলিশ জানিয়েছে, রাউল ব্রাসিল স্কুল থেকে প্রায় ৫০০ মিটার দূরে আরেকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্কুলে হামলার সঙ্গে এটি সংশ্লিষ্ট কিনা তা তা পরিষ্কার নয়।

x

Check Also

ভারত সীমান্তের কাছে সামরিক সরঞ্জাম পাঠাচ্ছে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মীর নিয়ে নয়া দিল্লির সঙ্গে যখন ইসলামাবাদের উত্তেজনা চলছে তখনই ভারতের লাদাখ সীমান্তের কাছে নিজেদের বিমান ঘাঁটিতে পাকিস্তান সামরিক সরঞ্জাম পাঠাতে শুরু করেছে। সোমবার টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে। সরকারের একটি ...

কাশ্মীর নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় যুবক গ্রেপ্তার

ফেসবুকে কাশ্মীর নিয়ে পোস্ট দেওয়ায় বাংলাদেশের এক নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। কলকাতার নিউটাউন থেকে শাহিনুর রহমান নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা। আনন্দবাজারের খবরে বলা হয়, শাহিনুর রহমান তিন-চার বছর ধরে ...

কাশ্মীরে বিধিনিষেধ আংশিক শিথিল

আন্তর্জাতিক ডেস্ক : পাঁচ দিন সব ধরণের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন রাখার পর শুক্রবার থেকে জম্মু ও কাশ্মীরের টেলিফোন ও ইন্টারনেট সেবা আংশিক চালু করা হয়েছে। শুক্রবার জুমার নামাজে যোগ দেওয়ার জন্য মসজিদগুলোর ওপর থেকে নিরাপত্তা ...

শিরোনামঃ