পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ব্রাজিলে স্কুলে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৮

ব্রাজিলে স্কুলে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় অন্তত আটজন নিহত হয়েছে। বুধবার সকালে দুই কিশোর বন্দুকধারী ওই ভবনটিতে প্রবেশ করে গুলি চালায় বলে সাও পাওলোর পুলিশ জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচ শিক্ষার্থী রয়েছে। এছাড়া ওই ভবনে কর্মরত এক ব্যক্তি ও দুই হামলাকারীও নিহতদের মধ্যে রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাউল ব্রাসিল নামের ওই স্কুলটিতে এই হামলায় অজ্ঞাত সংখ্যক শিশু গুলিবিদ্ধ হয়েছে। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এসব শিশুর শারীরিক অবস্থা তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, দুই মুখোশধারী কিশোর ভবনটিতে প্রবেশ করে এবং স্থানীয় সময় সকাল ৯টা ৩০ মিনিটের দিকে তারা গুলি ছুড়তে শুরু করে। ওই দুজন আত্মহত্যা করেছে।

গ্লোবো টিভিকে পুলিশ জানিয়েছে, রাউল ব্রাসিল স্কুল থেকে প্রায় ৫০০ মিটার দূরে আরেকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্কুলে হামলার সঙ্গে এটি সংশ্লিষ্ট কিনা তা তা পরিষ্কার নয়।

x

Check Also

কানাডায় জয় পেলেন ট্রুডো

কানাডার জাতীয় নির্বাচনে দ্বিতীয়বারের মতো জয় পেয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তবে একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় জোট সরকার গঠন করতে হবে ট্রুডোর দল লিবারেল পার্টিকে। সোমবার কানাডায় জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ শেষ হওয়ার পর নির্বাচনী ওয়েবসাইট ...

ভারতের হুমকিকে পাত্তা দিলো না মালয়েশিয়া

কাশ্মীর ইস্যুতে নয়া দিল্লির পদক্ষেপের সমালোচনা করায় মালয়েশিয়া থেকে পাম অয়েল আমদানি বন্ধের সিন্ধান্ত নিয়েছে ভারতের ব্যবসায়ীরা। তবে ভারতের এই হুমকিকে উড়িয়ে দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। মঙ্গলবার তিনি বলেছেন, ‘আমরা মন থেকে কথা বলেছি ...

অর্থনীতিতে নোবেল পেলেন অভিজিৎসহ তিনজন

অর্থনীতিতে নোবেল পেলেন অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। অমর্ত্য সেনের পরে চতুর্থ বাঙালি হিসেবে এই সম্মানে ভূষিত হলেন তিনি। একই সঙ্গে নোবেল সম্মান পেয়েছেন তার স্ত্রী এস্থার ডাফলোও। পুরস্কৃত হলেন অর্থনীতিবিদ মাইকেল ক্রেমারও। নোবেল কমিটি জানায়, দারিদ্র্য ...

শিরোনামঃ