পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ইউক্রেনে বিমান বিধ্বস্ত, নিহত ৫

ইউক্রেনে বিমান বিধ্বস্ত, নিহত ৫

ইউক্রেনে একটি বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৫ জন নিহত হয়েছেন। দেশটির পশ্চিমাঞ্চলীয় লভিভ বিমানবন্দরের কাছে শুক্রবার বিমানটি বিধ্বস্ত হয়।

জানা যায়, এক স্থান থেকে অন্য স্থানে পণ্য বা মালামাল সরবরাহে অ্যান্তোনোভ-১২ নামের সামরিক উড়োজাহাজটি ব্যবহৃত হতো। ইউক্রেন এয়ার অ্যালাইয়ান্সের ওই বিমানটির জ্বালানি শেষ হয়ে যাওয়ায় এটি বিমানবন্দরে অবতরণের আগেই বিধ্বস্ত হয়।

দেশটির জরুরি মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটিতে সাত ক্রু এবং একজন যাত্রী ছিলেন। তারা মালামাল বহন করছিলেন। তবে ঐ বিমানে করে কী ধরনের মালামাল বহন করা হচ্ছিল তা জানা যায়নি।

ইউক্রেনের ইউনিয়ান নিউজ এজেন্সি জানিয়েছে, দুর্ঘটনা কবলিত বিমানটি একটি সামরিক কার্গো বিমান ছিল। এটি লভিভ বিমানবন্দরে জ্বালানি নেয়ার জন্য অবতরণ করার আগেই বিধ্বস্ত হয়।

চার ইঞ্জিন বিশিষ্ট বিমানটি স্থানীয় সময় শুক্রবার সকাল ৭টা ১০ মিনিটে রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে এটি বিমানবন্দর থেকে দেড় কিলোমিটার দূরে বিধ্বস্ত হয়।

x

Check Also

সাহিত্যে নোবেল পেলেন দুজন

সাহিত্যে দুই বছরের নোবেল পুরস্কার একসঙ্গে ঘোষণা করলো নোবেল কমিটি। ২০১৮ সালের জন্য নোবেল পেয়েছেন পোলিশ সাহিত্যিক ওলগা টুকারচুক। আর২০১৯ সালের জন্য নোবেল পেলেন পিটার হান্দকে। নোবেল কমিটির দেওয়া বিবৃতিতে পিটার হান্দকে সম্পর্কে বলা হয়েছে, ...

চিকিৎসায় নোবেল পেলেন ৩ বিজ্ঞানী

এ বছর চিকিৎসা শাস্ত্রে নোবেল পুরস্কার পেয়েছেন দুই মার্কিন ও এক ব্রিটিশ বিজ্ঞানী। তারা হলেন যুক্তরাষ্ট্রের বিজ্ঞানী উইলিয়াম কায়েলিন ও গ্রেগ সেমেনজা ও যুক্তরাজ্যের পিটার র‌্যাটক্লিফ। সোমবার সুইডেনের ক্যারোলিনস্কা ইনস্টিটিউট চিকিৎসায় এ বছরের নোবেলজয়ী হিসেবে ...

পাক-ভারত যুদ্ধে মারা যাবে ১২ কোটি মানুষ

পাকিস্তান ও ভারতের মধ্যে পারমাণবিক যুদ্ধ বাধলে এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে মারা যাবে পাঁচ থেকে সাড়ে ‍১২ কোটি মানুষ। নিহতের এই সংখ্যা হবে ছয় বছর ধরে চলা দ্বিতীয় বিশ্বযুদ্ধের তুলনায় কয়েক গুণ বেশি। এর ...

শিরোনামঃ