পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > মেয়ের বিয়েতে কৃষক বাবার হেলিকপ্টার ভাড়া

মেয়ের বিয়েতে কৃষক বাবার হেলিকপ্টার ভাড়া

মাহিন্দ্র সিং। ভারতের রাজস্থান রাজ্যের ঝুনঝুনু গ্রামের এই ভদ্রলোক পেশায় কৃষক। দীর্ঘদিন প্রবাস জীবন কাটিয়ে তিনি বর্তমানে কৃষিকাজে মন দিয়েছেন। মাহিন্দ্র যখন বিদেশে আসা-যাওয়ার মধ্যে ছিলেন তখন তার মেয়ে রিনা সিং প্রায়ই তার কাছে উড়োজাহাজে ওঠার বায়না ধরত। আবদারের সুরে ছোট্ট রিনা বলত- বাবা তুমি তো প্লেনে যাও। আমি কবে প্লেনে উঠব?

সেদিনের সেই ছোট্ট রিনা বড় হয়েছে। বিয়ের সানাইও বেজেছে। নিজের সীমিত সামর্থ্য দিয়ে একটু একটু করে বাবা মাহিন্দ্র সিং মেয়ের সব আশা পূরণ করেছেন। কিন্তু রিনার সেই শৈশবের লালিত উড়োজাহাজে ওঠার স্বপ্ন পূরণ করা হয়নি।

বিয়ের কিছুদিন আগে থেকেই মাহিন্দ্রর মাথায় ব্যাপারটা ঘুরপাক খাচ্ছিল। তিনি পরিকল্পনা করেন বিয়ের দিনই মেয়ের স্বপ্ন পূরণ করবেন। মেয়েকে হেলিকপ্টারে শ্বশুর বাড়ি পাঠাবেন। এরপর তিনি গোপনে হেলিকপ্টার ভাড়া করেন। স্থানীয় প্রশাসনের কাছ থেকে উড্ডয়নের অনুমতিও নেন। বিয়ের দিন যখন বাড়ির পাশে খোলা জায়গায় হেলিকপ্টার এসে নামে তখন রিনা বিস্মিত চোখে বাবার দিকে তাকিয়ে দেখেন- তিনি মুখ টিপে হাসছেন! ততক্ষণে মেয়ের চোখে নেমেছে আনন্দঅশ্রু।

যথারীতি বিয়ের আনুষ্ঠানিকতা শেষে নতুন বর-বধূকে নিয়ে হেলিকপ্টার গন্তব্যে রওনা হয়ে যায়। মেয়েকে বিদায় দিয়ে মাহিন্দ্র সিং বেদনায় ভারাক্রান্ত হলেও মনটা তার আনন্দে ভরে ওঠে। ভাবতে থাকেন জীবনের শেষ সঞ্চয় দিয়ে হলেও মেয়ের আশা তিনি পূরণ করতে পেরেছেন।

মাহিন্দ্রর আর্থিক অবস্থা ততটা স্বচ্ছল না হলেও বাবা হিসেবে তিনি যা করেছেন এলাকায় সাড়া পড়ে গেছে। প্রশংসার বৃষ্টিতে ভিজছেন তিনি।

x

Check Also

শিশুর দুঃসাহসিক কাণ্ডের ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়ায় এক শিশুর দুঃসাহসিক কাণ্ডের ভিডিও ভাইরাল হয়েছে। ওই শিশুর কাণ্ড দেখে অনেকের চক্ষু চড়কগাছ! বাড়ির পাঁচতলার সরু সানশেড দিয়ে শিশুটিকে দৌঁড়াতে দেখা গেছে। ওই সময় শিশুটির অভিভাবক গোসলে ব্যস্ত ছিলেন। প্রকাশিত ভিডিওতে দেখা ...

মার্কিন সামরিক স্থাপনায় আঘাত হানবে ইরান

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির সামরিক উপদেষ্টা জানিয়েছেন, কুদস নেতা সোলাইমানিকে হত্যার জবাব হবে সামরিক এবং ওয়াশিংটনের সামরিক লক্ষ্যবস্তুতেই আঘাত হানবে তেহরান। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে উপদেষ্টা হোসেইন দেহগান এ তথ্য জানিয়েছেন। শুক্রবার ...

বিক্ষোভ ঠেকাতে উত্তর প্রদেশে কড়াকড়ি

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে শুক্রবার জুমার নামাজের পর নতুন করে বিক্ষোভ-সহিংসতা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থায় কড়াকড়ি আরোপ করেছে ভারতের উত্তর প্রদেশের রাজ্য সরকার। ইতোমধ্যে রাজ্যের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপারের ...

শিরোনামঃ