পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > যে শপথ করলেন সোলাইমানি কন্যা জয়নাব

যে শপথ করলেন সোলাইমানি কন্যা জয়নাব

মার্কিন হামলায় নিহত ইরানের ক্ষমতাধর শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির মেয়ে জয়নাব বলেছেন, আল্লাহর শপথ মহাশয়তান আমেরিকার বিরুদ্ধে আজীবন সংগ্রাম চালিয়ে যাব।

বাবার জন্মশহর কেরমানে জুমার নামাজের খুতবার আগে দেয়া বক্তব্যে এ শপথ নেন তিনি।

পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়, বক্তব্য দেয়ার সময় প্রথা অনুযায়ী জয়নাবের বাম হাতে অস্ত্র ছিল। ইরানে জুমার নামাজে ভাষণ ও খুতবার সময় পাশে একটি রাইফেল রাখা হয়। সাধারণত বক্তব্য দেয়ার সময় বক্তা এমনকি খতিব নিজেও রাইফেলটি এক হাত দিয়ে ধরে রাখেন।

এসময় জয়নাব সোলাইমানি তার বাবার প্রতি কোটি কোটি মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা প্রদর্শনের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভিড়ের চাপে পদদলিত হয়ে মৃতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানান।

জয়নাব বলেন, তার বাবাকে হত্যা করে আমেরিকা সবচেয়ে বড় বোকামি করেছে। কারণ এর ফলে ইসলামি প্রজাতন্ত্র ইরান ও ইসলামি প্রতিরোধ সংগ্রাম দুর্বল হয়নি বরং গোটা বিশ্বের স্বাধীনচেতা মানুষ ও যুবসমাজ জেগে উঠেছে এবং নিজেদের মধ্যে ঐক্য আরও জোরদার হয়েছে।

তিনি বলেন, আমার বাবা কাসেম সোলাইমানি গোটা বিশ্বকে আবারও দেখিয়ে গেছেন মার্কিন যুক্তরাষ্ট্র হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় শয়তান। এক সোলাইমানির শাহাদাতের পর হাজার হাজার সোলাইমানি প্রতিশোধ নিতে হোয়াইট হাউসের দিকে যেতে প্রস্তুত।

x

Check Also

করোনা মোকাবিলায় সমন্বয়ের অভাব দেখছেন জাতিসংঘ প্রধান

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় আন্তর্জাতিক সমন্বয়হীনতার সমালোচনা করলেন জাতিসংঘ প্রধান। সতর্ক করে বলেছেন, অনেক দেশের ‘একলা চলো নীতি’ করোনাভাইরাস নির্মূল করতে পারবে না। মার্কিন বার্তা সংস্থা এপি’কে মঙ্গলবার সাক্ষাৎকার দেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। করোনা যুদ্ধে ...

করোনার টিকা আবিষ্কারের দাবি নাইজেরিয়ার বিজ্ঞানীদের

আফ্রিকা মহাদেশের নাইজেরিয়ার বিজ্ঞানীরা করোনাভাইরাস রোখার টিকা আবিষ্কার করেছেন বলে দাবি করেছেন শনিবার (২০ জুন)। ৭.৮ নাইজেরিয়ান নাইরাস খরচে এই টিকা তৈরি করেছেন তারা। প্রাথমিকভাবে কেবল আফ্রিকার জনগোষ্ঠীর জন্য ব্যবহার করা হবে এই টিকা। পরবর্তীতে ...

ট্রাম্পের নির্বাচনি প্রচারণার বিজ্ঞাপন মুছে দিলো ফেসবুক

আসন্ন নির্বাচন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভেরিফায়েড প্রোফাইলে দেওয়া একটি বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মুছে দিয়েছে। বৃহস্পতিবার (১৮) ফেসবুকের সিকিউরিটি পলিসির প্রধান নাথানিয়েল গ্লেইসার বিষয়টি নিশ্চিত করেছেন। খবর বিবিসি ও সিএনএনের। মূলত ওই ...

শিরোনামঃ