পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > যে শপথ করলেন সোলাইমানি কন্যা জয়নাব

যে শপথ করলেন সোলাইমানি কন্যা জয়নাব

মার্কিন হামলায় নিহত ইরানের ক্ষমতাধর শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির মেয়ে জয়নাব বলেছেন, আল্লাহর শপথ মহাশয়তান আমেরিকার বিরুদ্ধে আজীবন সংগ্রাম চালিয়ে যাব।

বাবার জন্মশহর কেরমানে জুমার নামাজের খুতবার আগে দেয়া বক্তব্যে এ শপথ নেন তিনি।

পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়, বক্তব্য দেয়ার সময় প্রথা অনুযায়ী জয়নাবের বাম হাতে অস্ত্র ছিল। ইরানে জুমার নামাজে ভাষণ ও খুতবার সময় পাশে একটি রাইফেল রাখা হয়। সাধারণত বক্তব্য দেয়ার সময় বক্তা এমনকি খতিব নিজেও রাইফেলটি এক হাত দিয়ে ধরে রাখেন।

এসময় জয়নাব সোলাইমানি তার বাবার প্রতি কোটি কোটি মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা প্রদর্শনের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভিড়ের চাপে পদদলিত হয়ে মৃতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানান।

জয়নাব বলেন, তার বাবাকে হত্যা করে আমেরিকা সবচেয়ে বড় বোকামি করেছে। কারণ এর ফলে ইসলামি প্রজাতন্ত্র ইরান ও ইসলামি প্রতিরোধ সংগ্রাম দুর্বল হয়নি বরং গোটা বিশ্বের স্বাধীনচেতা মানুষ ও যুবসমাজ জেগে উঠেছে এবং নিজেদের মধ্যে ঐক্য আরও জোরদার হয়েছে।

তিনি বলেন, আমার বাবা কাসেম সোলাইমানি গোটা বিশ্বকে আবারও দেখিয়ে গেছেন মার্কিন যুক্তরাষ্ট্র হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় শয়তান। এক সোলাইমানির শাহাদাতের পর হাজার হাজার সোলাইমানি প্রতিশোধ নিতে হোয়াইট হাউসের দিকে যেতে প্রস্তুত।

x

Check Also

মার্কিন সামরিক স্থাপনায় আঘাত হানবে ইরান

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির সামরিক উপদেষ্টা জানিয়েছেন, কুদস নেতা সোলাইমানিকে হত্যার জবাব হবে সামরিক এবং ওয়াশিংটনের সামরিক লক্ষ্যবস্তুতেই আঘাত হানবে তেহরান। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে উপদেষ্টা হোসেইন দেহগান এ তথ্য জানিয়েছেন। শুক্রবার ...

বিক্ষোভ ঠেকাতে উত্তর প্রদেশে কড়াকড়ি

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে শুক্রবার জুমার নামাজের পর নতুন করে বিক্ষোভ-সহিংসতা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থায় কড়াকড়ি আরোপ করেছে ভারতের উত্তর প্রদেশের রাজ্য সরকার। ইতোমধ্যে রাজ্যের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপারের ...

বিতর্কিত নাগরিক পঞ্জি তৈরিতেই ভারতে নতুন আদম শুমারি?

নাগরিকত্ব সংশোধনী আইন আর জাতীয় নাগরিক পঞ্জি নিয়ে উত্তপ্ত আবহের মধ্যেই আদম শুমারির ঘোষণা দিলো ভারতের কেন্দ্রীয় সরকার। আদম শুমারির এই তথ্য দিয়ে বিতর্কিত নাগরিক পঞ্জি তৈরি করা হবে বলে ইতোমধ্যে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে। ...

শিরোনামঃ