পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > স্পেসিফিকেশনে সবাইকে ছাড়িয়ে যাবে যে ফোন!

স্পেসিফিকেশনে সবাইকে ছাড়িয়ে যাবে যে ফোন!

ফ্ল্যাগশিপ ফোন কিনে সবার মনে একটু খচখচ থাকতো। এতো এতো টাকা খরচ করেও মনের মতো স্পেসিফিকেশন পাওয়া যেতো না। তবে এবার বোধহয় আফসোসের দিন শেষ।

স্যামসাং তার পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনে আনতে যাচ্ছে দারুন সব স্পেসিফিকেশন। যেমন হবে ক্যামেরা, তেমন তার রম এবং ব্যাটারি। ম্যাক্স ওয়েইনব্যাক নামের এক প্রযুক্তি গবেষক সম্প্রতি এমনটাই প্রকাশ করেছেন। এর আগে তিনি স্যামসাং গ্যালাক্সি এস২০প্লাস এর ছবি প্রকাশ করেছিলেন।

তার দেয়া তথ্যমতে, এবারের স্যামসাং এস২০ আল্ট্রা৫জি ফোনের স্পেসিফিকেশন হবে মনের মতো। থাকছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, যার ৪৮ পিক্সেলের দুটি আর ১২ পিক্সেলের একটি লেন্স মিলে হবে কম্বিনেশন। থাকছে ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। যা ৪৫ ওয়াটেই দ্রুত চার্জ হবে। ১২ কিংবা ১৬ হতে পারে র‌্যাম, আর রম হতে পারে ১২৮/২৫৬/৫১২ জিবির। মেমোরি কার্ড আপগ্রেড করা যাবে ১ ট্যারাবাইট পর্যন্ত।

সবচেয়ে বড় কথা এই ফোন ৫জি সাপোর্ট করবে। বিগত যত ফ্ল্যাগশিপ ফোন এসেছে তাতে কোনো ফোনেই একসাথে এতোগুলো ফিচার দেখা যায়নি। আর ৫জি ফোনের ক্ষেত্রে তো এটা বিশাল এক চমক। এতো এতো র‌্যাম আর রমের সমন্বয়ে এই ফোনের গতি যে সব কিছুকে ছাড়িয়ে যাবে তা বলাই বাহুল্য।

তবে ম্যাক্স ওয়েইনব্যাক মনের করেন ক্যামেরা হতে পারে ৪টিও। তবে তিনি সেলফি বা ফ্রন্ট ক্যামেরা সম্পর্কে কোনো ধারণা দিতে পারেননি। এই ফোনে প্রসেসর হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ অথবা স্যামসাং এক্সিনস ৯৯০। তাছাড়া এর দাম সম্পর্কেও কোনো ধারণা পাওয়া যায়নি। তবে এটা যে দামি হবে সেটা না বললেও চলবে। আর এসব কিছুই খোলসা হয়ে যাবে ফেব্রুয়ারির ১১ তারিখে স্যামসাং এর আনপ্যাকড ইভেন্টে। সেদিন স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজ আনপ্যাকড বা উম্মোচন করা হবে।

x

Check Also

মার্কিন সামরিক স্থাপনায় আঘাত হানবে ইরান

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির সামরিক উপদেষ্টা জানিয়েছেন, কুদস নেতা সোলাইমানিকে হত্যার জবাব হবে সামরিক এবং ওয়াশিংটনের সামরিক লক্ষ্যবস্তুতেই আঘাত হানবে তেহরান। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে উপদেষ্টা হোসেইন দেহগান এ তথ্য জানিয়েছেন। শুক্রবার ...

বিক্ষোভ ঠেকাতে উত্তর প্রদেশে কড়াকড়ি

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে শুক্রবার জুমার নামাজের পর নতুন করে বিক্ষোভ-সহিংসতা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থায় কড়াকড়ি আরোপ করেছে ভারতের উত্তর প্রদেশের রাজ্য সরকার। ইতোমধ্যে রাজ্যের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপারের ...

বিতর্কিত নাগরিক পঞ্জি তৈরিতেই ভারতে নতুন আদম শুমারি?

নাগরিকত্ব সংশোধনী আইন আর জাতীয় নাগরিক পঞ্জি নিয়ে উত্তপ্ত আবহের মধ্যেই আদম শুমারির ঘোষণা দিলো ভারতের কেন্দ্রীয় সরকার। আদম শুমারির এই তথ্য দিয়ে বিতর্কিত নাগরিক পঞ্জি তৈরি করা হবে বলে ইতোমধ্যে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে। ...

শিরোনামঃ