পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > করোনাভাইরাসে একদিনে ঝরল ২৪৪ প্রাণ

করোনাভাইরাসে একদিনে ঝরল ২৪৪ প্রাণ

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার তিনশ ৫৭ জনে দাঁড়িয়েছে।

বুধবার একদিনেই দুইশ ৪৪ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। কেবল হুবেই প্রদেশে দুইশ ৪২ জনের মৃত্যু হয়েছে। এটি এখন পর্যন্ত একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু।

বৃহস্পতিবার হুবেই প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, এখন পর্যন্ত সেখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে একহাজার তিনশ ১০ জনে। চীনের মূল ভূখণ্ডে মোট মৃত্যুর সংখ্যা অন্তত একহাজার তিনশ ৫৫ জন। হংকং ও ফিলিপাইনে দু’জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বুধবার চীনে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ হাজার আটশ ৪০ জন।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিশ্বজুড়ে ৬০ হাজারের বেশি মানুষ বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত।

কেবল হুবেই প্রদেশে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৩৩ হাজার ছয়শ ৯৩ জন রোগী। তাদের মধ্যে এক হাজার তিনশ ৩৭ জনের অবস্থা গুরুতর। এরই মধ্যে তিন হাজার চারশ ৪১ জন হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে করোনাভাইরাসের দাপ্তরিক নাম কোভিড-১৯ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। করোনা, ভাইরাস, ডিজিজ এবং ২০১৯ সাল থেকে অক্ষর ও সংখ্যা যোগ করে ‘কোভিড-১৯’ নামকরণ করা হয়েছে।

জানা গেছে, যারা হাসপাতালে ভর্তি আছেন, তাদের আসলে অক্সিজেন দেওয়া হচ্ছে, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ট ও নিউমোনিয়ার লক্ষণগুলো দেখে সেসবের চিকিৎসা করা হচ্ছে। এখন পর্যন্ত এ রোগের কোনো ধরনের টিকা বা ওষুধ আবিষ্কার হয়নি।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, বড় ধরনের যুদ্ধ চলছে। ভাইরাস যুদ্ধ মোকাবিলা করছে চীন।

x

Check Also

করোনা মোকাবিলায় সমন্বয়ের অভাব দেখছেন জাতিসংঘ প্রধান

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় আন্তর্জাতিক সমন্বয়হীনতার সমালোচনা করলেন জাতিসংঘ প্রধান। সতর্ক করে বলেছেন, অনেক দেশের ‘একলা চলো নীতি’ করোনাভাইরাস নির্মূল করতে পারবে না। মার্কিন বার্তা সংস্থা এপি’কে মঙ্গলবার সাক্ষাৎকার দেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। করোনা যুদ্ধে ...

করোনার টিকা আবিষ্কারের দাবি নাইজেরিয়ার বিজ্ঞানীদের

আফ্রিকা মহাদেশের নাইজেরিয়ার বিজ্ঞানীরা করোনাভাইরাস রোখার টিকা আবিষ্কার করেছেন বলে দাবি করেছেন শনিবার (২০ জুন)। ৭.৮ নাইজেরিয়ান নাইরাস খরচে এই টিকা তৈরি করেছেন তারা। প্রাথমিকভাবে কেবল আফ্রিকার জনগোষ্ঠীর জন্য ব্যবহার করা হবে এই টিকা। পরবর্তীতে ...

ট্রাম্পের নির্বাচনি প্রচারণার বিজ্ঞাপন মুছে দিলো ফেসবুক

আসন্ন নির্বাচন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভেরিফায়েড প্রোফাইলে দেওয়া একটি বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মুছে দিয়েছে। বৃহস্পতিবার (১৮) ফেসবুকের সিকিউরিটি পলিসির প্রধান নাথানিয়েল গ্লেইসার বিষয়টি নিশ্চিত করেছেন। খবর বিবিসি ও সিএনএনের। মূলত ওই ...

শিরোনামঃ