পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো

আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো

সুবিধাবঞ্চিত আফ্রিকা মহাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। আফ্রিকার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী শুক্রবার (২২ মে) পর্যন্ত মহাদেশটিতে করোনা আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬৬ জন। মারা গেছে ৩ হাজার ১০৫ জন। সেরে উঠেছে ৩৯ হাজার ৫৪৩ জন। খবর আল জাজিরার।

ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ প্রথম করোনা রোগী সনাক্ত হয় আফ্রিকা মহাদেশে। দুই মাসের মাথায় ১.২ বিলিয়ন জনসংখ্যার মহাদেশের সবগুলো দেশে ছড়িয়ে পড়ে ত্রাস ছড়ানো এই ভাইরাস। আর ৯৯ দিনের মাথায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো।

আফ্রিকা মহাদেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দক্ষিণ আফ্রিকায়। সেখানে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ১২৫ জন। মারা গেছে ৩৯৭ জন। মিশরে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৭৮৬ জন, মৃত ৭০৭। আলজেরিয়ায় ৭ হাজার ৯১৮ জন আক্রান্ত হয়েছে, মারা গেছে ৫৮২ জন। মরোক্কোকে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৩৩২। মারা গেছে ১৯৭ জন।

নাইজেরিয়ায় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১৬, মৃত ২১১। ঘানায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ৪৮৬ জন, মারা গেছে ৩১ জন। এ ছাড়া সুদানে ৩ হাজার ৩৭৮ জন, গিনিতে ৩ হাজার ৬৭ জন আক্রান্ত হয়েছে।

আইভোরিকোস্ট ও জিবুতিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। ১ হাজারের উপরে আক্রান্ত হয়েছে ৭টি দেশে। মহাদেশের বাকি ৩৫টি দেশে আক্রান্তের সংখ্যা এখনো হাজার ছাড়ায়নি।

x

Check Also

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করেছে স্থানীয় এক মানবপাচারকারীর পরিবারের সদস্যরা। বাকি ৪ জন আফ্রিকার নাগরিক। বৃহস্পতিবার (২৮ মে) রাতে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা ...

করোনায় আক্রান্ত হওয়ার নতুন আরেক লক্ষণ চিহ্নিত

করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার যেসব লক্ষণ এতোদিন ধরে বলা হচ্ছিল; তার সঙ্গে এবার আরও একটি লক্ষণ যোগ হয়েছে। ঘ্রাণশক্তি লোপ পাওয়ার এই লক্ষণেও চেনা যাবে করোনায় আক্রান্তকে। ফ্রান্সের স্বাস্থ্য কর্তৃপক্ষ সম্ভাব্য নতুন এই লক্ষণের কথা জানিয়েছে ...

‘আমরা করোনার বিরুদ্ধে বিজয় থেকে একধাপ দূরে’

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ শনিবার (২৩ মে) দাবি করেছেন তারা করোনাভাইরাসের বিরুদ্ধে বিজয় থেকে একধাপ দূরে অবস্থান করছেন। শনিবার দেশটিতে করোনাভাইরাসে ৪৮ জনের মৃত্যু হয়েছে। যেটা এক সময় দৈনিক ৯৫০ জনে গিয়ে ঠেকেছিল। খবর আনাদোলু ...

শিরোনামঃ