পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ভেন্টিলেশনে সঙ্কটজনক অবস্থায় প্রণব মুখার্জী

ভেন্টিলেশনে সঙ্কটজনক অবস্থায় প্রণব মুখার্জী

কোনও উন্নতি হয়নি। এখনও সঙ্কটজনক প্রণব মুখার্জী। এখনও ভেন্টিলেশনে রয়েছেন তিনি। ভেন্টিলেশনে থেকেই সুস্থ হয়ে ওঠার লড়াই চালিয়ে যাচ্ছেন ভারতের প্রাক্তন এ রাষ্ট্রপতি। সামান্য হলেও স্বস্তির খবর এটাই যে, তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতাল সূত্রে এমনটাই জানা গেছে বলে খবর ভারতীয় গণমাধ্যমগুলোর।

এদিকে প্রাক্তন রাষ্ট্রপতির আরোগ্য কামনায় তাঁর পৈতৃক ভিটা বীরভূমের কীর্ণাহারে প্রার্থনা হয়েছে। চলছে পুজো অর্চনাও। শুধু কীর্ণাহার-ই নয়, নানা জায়গাতেই প্রণব মুখার্জীর দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনা করছে মানুষ।

প্রসঙ্গত, গত সোমবার (১০ আগস্ট) দুপুর নাগাদ প্রণব মুখোপাধ্যায়কে জরুরি ভিত্তিতে ভর্তি করা হয় দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে। সেখানেই তাঁর কোভিড-১৯ টেস্ট করা হয়। সেই টেস্টের ফল পজিটিভ আসে। সোমবার নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার কথা জানান তিনি।

টুইটে প্রণব মুখোপাধ্যায় লেখেন, অন্য একটি দরকারে হাসপাতালে গিয়েছিলেন। তখনই তাঁর করোনা পরীক্ষা হয়। তাতে দেখা যায় তিনি কোভিড পজিটিভ। নিজে করোনা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে গত এক সপ্তাহে যে বা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, সবাইকে সাবধানতা অবলম্বন করার জন্য অনুরোধও করেন প্রাক্তন রাষ্ট্রপতি। সবাই যাতে সেল্ফ আইসোলেশনে চলে যায় ও নিজেদের কোভিড পরীক্ষা করিয়ে নেয়, সেজন্যও অনুরোধ করেন তিনি।

এরপর সোমবার রাতেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। হাসপাতালে তাঁকে পরীক্ষা করে দেখা যায় যে তাঁর মস্তিস্কের একটি জায়গায় রক্ত জমাট বেঁধে রয়েছে। তড়িঘড়ি অস্ত্রোপচার করে সেই রক্ত বের করা হয়। এরপরই মঙ্গলবার সকালে দিল্লি আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতাল থেকে এক মেডিকেল বুলেটিনে জানানো হয় যে, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা সঙ্কটজনক। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। সেই থেকে এখনও তাঁর শারীরিক পরিস্থিতির কোনও হেরফের হয়নি।- জিনিউজ।

x

Check Also

স্কুলে ফিরেছে ইউরোপের ৩ দেশের শিক্ষার্থীরা

ফ্রান্স, পোল্যান্ড ও রাশিয়ার কয়েক কোটি শিক্ষার্থী স্কুলে ফিরেছে মঙ্গলবার। স্কুলব্যাগের সঙ্গে করোনার সংক্রমণ রোধে তাদের সঙ্গে থাকছে মাস্ক। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্কুলগুলোতে নতুন করে হাত জীবাণুমুক্ত করার স্থান, সামাজিক দূরত্ববিধি ও খেলার ভিন্ন ...

নাইজারে ভয়াবহ বন্যায় ৫১ জনের মৃত্যু

আফ্রিকা মহাদেশের পশ্চিমাঞ্চলীয় দেশ নাইজারে ভয়াবহ বন্যায় ৫১ জনের মৃত্যু হয়েছে। ব্যাপক বৃষ্টিপাতে নদীর পানি উপচে দু’কূল প্লাবিত করা বন্যায় কয়েক হাজার ঘরাবাড়ি বিনষ্ট হয়েছে বলে সোমবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে। নাইজারে বর্ষা মওসুমে বন্যা একটি ...

কাশ্মিরে আশুরার মিছিলে পুলিশের গুলিতে আহত ৪০

ভারত শাসিত কাশ্মিরে পবিত্র আশুরার মিছিলে অংশ নেওয়া শতাধিক শিয়া মুসলিমকে ছত্রভঙ্গ করতে ছররা গুলি ও টিয়ার গ্যাস ছুড়েছে সরকারি নিরাপত্তা বাহিনী। প্রত্যক্ষদর্শীর বরাতে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা এ ঘটনায় বহু আহতের খবর দিয়েছে। বিতর্কিত ...

শিরোনামঃ