পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > ভারতে করোনা আক্রান্ত ৩৯ লাখ ছাড়ালো

ভারতে করোনা আক্রান্ত ৩৯ লাখ ছাড়ালো

ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৮৩ হাজার মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মাধ্যমে দেশটিতে কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৩৬ হাজার ৭৪৭ জনে।

শুক্রবার (০৪ সেপ্টেম্বর) সকালে দেশটির জাতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে এক হাজার ৯৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ হাজার ৪৭২ জনে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৩৪১ জন।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৩০ লাখের বেশি রোগী। সুস্থতার হার ৭৭ শতাংশ।

আর মারা যাওয়া ৭০ শতাংশই মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটকা, দিল্লি এবং অন্ধ্রপ্রদেশের বলে জানিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ৬৩ লাখের বেশি করোনা আক্রান্ত রোগী নিয়ে এখন পর্যন্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ৪০ লাখ ৪৬ হাজার আক্রান্ত নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। এরপরই ভারতের অবস্থান।

অন্যদিকে বিশ্বব্যাপী ২ কোটি ৬৪ লাখের বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। যদিও এরইমধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৮৬ লাখের বেশি রোগী। এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ।

x

Check Also

স্কুলে ফিরেছে ইউরোপের ৩ দেশের শিক্ষার্থীরা

ফ্রান্স, পোল্যান্ড ও রাশিয়ার কয়েক কোটি শিক্ষার্থী স্কুলে ফিরেছে মঙ্গলবার। স্কুলব্যাগের সঙ্গে করোনার সংক্রমণ রোধে তাদের সঙ্গে থাকছে মাস্ক। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্কুলগুলোতে নতুন করে হাত জীবাণুমুক্ত করার স্থান, সামাজিক দূরত্ববিধি ও খেলার ভিন্ন ...

নাইজারে ভয়াবহ বন্যায় ৫১ জনের মৃত্যু

আফ্রিকা মহাদেশের পশ্চিমাঞ্চলীয় দেশ নাইজারে ভয়াবহ বন্যায় ৫১ জনের মৃত্যু হয়েছে। ব্যাপক বৃষ্টিপাতে নদীর পানি উপচে দু’কূল প্লাবিত করা বন্যায় কয়েক হাজার ঘরাবাড়ি বিনষ্ট হয়েছে বলে সোমবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে। নাইজারে বর্ষা মওসুমে বন্যা একটি ...

কাশ্মিরে আশুরার মিছিলে পুলিশের গুলিতে আহত ৪০

ভারত শাসিত কাশ্মিরে পবিত্র আশুরার মিছিলে অংশ নেওয়া শতাধিক শিয়া মুসলিমকে ছত্রভঙ্গ করতে ছররা গুলি ও টিয়ার গ্যাস ছুড়েছে সরকারি নিরাপত্তা বাহিনী। প্রত্যক্ষদর্শীর বরাতে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা এ ঘটনায় বহু আহতের খবর দিয়েছে। বিতর্কিত ...

শিরোনামঃ