পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্র > এবার ‘লেডি ট্রাম্প’কে নিয়ে হৈচৈ

এবার ‘লেডি ট্রাম্প’কে নিয়ে হৈচৈ

আন্তর্জাতিক ডেস্ক : ক্ষমতা গ্রহণের পর থেকে একের পর এক নির্বাহী আদেশ জারি করে বিতর্কের ঝড় তুলছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউজের ওভাল অফিসে বসে ট্রাম্প যখন নির্বাহী আদেশ জারি করেন, তখন একদল পুরুষ সভাষদ তাকে ঘিরে থাকেন।

ট্রাম্পের এই দৃশ্যপটকে ব্যঙ্গ করে নিজ দফতরে একদল নারী সভাষদ পরিবেষ্টিত হয়েছিলেন সুইডেনের উপপ্রধানমন্ত্রী ইজাবেলা লোভিন।

ইজাবেলা এই দৃশ্যপটের ছবি সামাজিক মাধ্যম ফেসবুকেও পোস্ট করেছেন। এর মাধ্যমে তিনি ট্রাম্পের গর্ভপাতবিরোধী নির্বাহী আদেশ জারির বিদ্রুপ করেছেন।

উপপ্রধানমন্ত্রীর

পাশাপাশি সুইডেনের পরিবেশ মন্ত্রণালয়েরও দায়িত্ব আছেন ইজাবেলা। তার ছবিটি অনলাইনে প্রচারিত হওয়ার পরপরই বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

সামাজিম মাধ্যম ফেসবুকে কয়েক ঘণ্টার মধ্যেই হাজার হাজার মানুষ ছবিটি লাইক করেছেন।

একজন ছবিটিতে মন্তব্য করেছেন, ‘চমৎকার ছবি। আশা করি আটলান্টিকের ওপারের মানুষটিকে (ট্রাম্প) আপনি ছবিটি পাঠিয়েছেন।

‘আমেরিকাকে মহান করুন’বলে ট্রাম্পের বিখ্যাত স্লোগানের প্যারোডি করে আরেকজন লিখেছেন, ‘পৃথিবীকে আরেকবার মহান করুন।’

তবে ইজাবেলার ছবি নিয়ে মাতামাতির ব্যাপারে ফেসবুকেও সমালোচনা রয়েছে। ছবিটিকে ঘিরে যে ধরনের প্রতিক্রিয়া ছড়িয়ে পড়ছে তা উচিত নয় জানিয়ে কিমিনি দেলফুস নামের একজন জনসাধারণকে শান্ত হতে বলেছেন।

মিকায়েলা হিলডাব্রান্ড নামে একজন লিখেছেন, ইজাবেলা নতুন সুইডিশ জলবায়ু আইনে সই করে যে মজার ছবি ইস্যু করেছেন তা সত্যিই মহাকাব্যিক!

গত শুক্রবার নতুন জলবায়ু আইনে সই করার সময় ইজাবেলা ইউরোপীয় দেশগুলোকে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় নেতৃত্ব দেয়ার আহ্বান জানান।

যুক্তরাষ্ট্র আর নেতৃত্ব দেয়ার পর্যায়ে নাই বলেও মন্তব্য করেন তিনি।

x

Check Also

হিজাব পরায় বের করে দেওয়া হলো!

আন্তর্জাতিক ডেস্ক : হিজাব পরায় যুক্তরাষ্ট্রের একটি ব্যাংক থেকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন এক মুসলিম-আমেরিকান নারী। ব্যাংক কর্মকর্তারা হুমকি দেন, হিজাব খুলে না ফেললে পুলিশ ডেকে ধরিয়ে দেওয়া হবে তাকে। এ অভিযোগ করেছেন জামেলা ...

মুখ খুললেন ‘হিলারির পরাজয়ের কারণ’ কোমে

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট নির্বাচনের পর সংবাদ সম্মেলনে নিজের পরাজয়ের জন্য হিলারি ক্লিনটন দায়ী করেছিলেন এফবিআইয়ের তৎকালীন পরিচালক জেমস কোমেকে। এবার মুখ খুললেন সেই কোমে। এক সিনেট কমিটির শুনানিতে তিনি বলেছেন, নির্বাচনের আগে হিলারির ই-মেইল ...

ট্রাম্পের ১০০ দিনে উত্তর কোরিয়ার হালহকিকত

আন্তর্জাতিক ডেস্ক : এ বছরের  ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের অভিষেক হওয়ার সময় উত্তর কোরিয়া নিয়ে তার নতুন প্রশাসনের নীতিগত অবস্থান পরিষ্কার ছিল না। সেই থেকে এখন তিন মাস পার করছে ট্রাম্প প্রশাসন। ...

শিরোনামঃ