পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্র > হিজাব পরায় বের করে দেওয়া হলো!

হিজাব পরায় বের করে দেওয়া হলো!

আন্তর্জাতিক ডেস্ক : হিজাব পরায় যুক্তরাষ্ট্রের একটি ব্যাংক থেকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন এক মুসলিম-আমেরিকান নারী।

ব্যাংক কর্মকর্তারা হুমকি দেন, হিজাব খুলে না ফেললে পুলিশ ডেকে ধরিয়ে দেওয়া হবে তাকে।

এ অভিযোগ করেছেন জামেলা মোহাম্মদ নামে মার্কিন-মুসলিম নারী। শুক্রবার গাড়ির একটি বিল পরিশোধের জন্য ওয়াশিংটন রাজ্যের সাউথ ক্রেডিট ইউনিয়নে যান তিনি। সেখানে এ ঘটনা ঘটে।

এনডিটিভি অনলাইনের এক খবরে রোববার এ তথ্য জানানো হয়েছে।

এ ঘটনার কিছু অংশ তার মোবাইল ফোনে ধারণ করেছেন ক্রেডিট ইউনিয়নের সদস্য মার্কিনি জামেলা মোহাম্মদ। জঘন্য বৈষম্যের শিকার হওয়ার দাবি করেছেন তিনি।

জামেলার দাবি, তার পরনে ছিল একটি সোয়েটার। শুক্রবার জুমার নামাজের সময় হওয়ায় তিনি সোয়েটারের হুড টেনে মাথায় দেন। এটি প্রকৃতপক্ষে হিজাব ছিল না। তবে ব্যাংক স্টাফদের দাবি, ব্যাংকের ভেতর হুড, সানগ্লাস ও হ্যাট নিষিদ্ধ। যে কারণে তাকে হুড সরিয়ে ফেলতে বলা হয়।

আইন অনুযায়ী, হুড খুলে গাড়িতে রাখা হিজাব এনে পরেন জামেলা। যখন তিনি ব্যাংকের কাজের জন্য অপেক্ষা করছিলেন, তখন নিজের মোবাইল ফোনে কিছু দৃশ্য ধারণ করেন, যাতে দেখা যায় বেসবল ক্যাপ পরা কিছু লোককে বিনা প্রশ্নে ব্যাংক কর্মকর্তারা সাহায্য করছেন। কিন্তু হিজাব পরায় তাকে বের করে দেওয়া হয়।

এরপর কাঁদতে কাঁদতে ব্যাংক থেকে বেরিয়ে আসেন জামেলা। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, এমন বৈষম্যমূলক আচরণের শিকার যেন আর কাউকে না হতে হয়।

x

Check Also

মুখ খুললেন ‘হিলারির পরাজয়ের কারণ’ কোমে

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট নির্বাচনের পর সংবাদ সম্মেলনে নিজের পরাজয়ের জন্য হিলারি ক্লিনটন দায়ী করেছিলেন এফবিআইয়ের তৎকালীন পরিচালক জেমস কোমেকে। এবার মুখ খুললেন সেই কোমে। এক সিনেট কমিটির শুনানিতে তিনি বলেছেন, নির্বাচনের আগে হিলারির ই-মেইল ...

ট্রাম্পের ১০০ দিনে উত্তর কোরিয়ার হালহকিকত

আন্তর্জাতিক ডেস্ক : এ বছরের  ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের অভিষেক হওয়ার সময় উত্তর কোরিয়া নিয়ে তার নতুন প্রশাসনের নীতিগত অবস্থান পরিষ্কার ছিল না। সেই থেকে এখন তিন মাস পার করছে ট্রাম্প প্রশাসন। ...

সৌদি আরব ন্যায্য আচরণ করছে না : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন, সৌদি আরবকে সুরক্ষা দিতে যুক্তরাষ্ট্রকে প্রচুর অর্থ ব্যয় করতে হচ্ছে। ওয়াশিংটনের সঙ্গে রিয়াদ ন্যায্য আচরণ করছে না। গত শনিবার ক্ষমতা গ্রহণের ১০০ দিন পূর্তি উপলক্ষ্যে বার্তা ...

শিরোনামঃ