পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > জীবনযাপন > যে আইসক্রিম ১০ মিনিটেও গলে না!

যে আইসক্রিম ১০ মিনিটেও গলে না!

জাপানের টকিও শহরে গ্রীষ্মকালে আইসক্রিম হাতে দাঁড়িয়ে আছেন, অথচ আইসক্রিম যেমনটা ছিল ঠিক তেমনই আছে! এই দৃশ্যও কি কল্পনা করা যায়? কল্পনা করা না গেলেও বাস্তবে দেখা যায়!

জাপানি প্রতিষ্ঠান ‘কানাজাওয়া’ তাদের বিজ্ঞাপনে দাবি করেছে, তাদের তৈরি করা ডিজাইনফুল আইসক্রিম ১০ মিনিটেও গলে না।

ব্যাপারটা সত্যি কিনা পরীক্ষার জন্য অনেক বিদেশি সাংবাদিক হাজির হয় কানাজাওয়ার আইস শপের সামনে। তারা ঠিক ভর দুপুরে, যখন সূর্য মধ্যগগণে থেকে তার সর্বোচ্চ তাপ ছড়ায় তখন একটি আইসক্রিম কিনে দাঁড়িয়ে যান রোদের মাঝে। এবং পুতুলের নকশা করা সেই আইসক্রিম ১০ মিনিট বাদেও প্রায় অবিকল থেকে যায়। শুধুমাত্র সেই আইসক্রিমের পুতুলের কানের ধারে হালকা একটু গলন দেখা যায়।

কিভাবে সম্ভব এই জাদু? কানাজাওয়া জানায়, এটা জাদুর কিছু নয়, বিজ্ঞান মেনেই সম্ভব হয়েছে। তাই সুস্বাদু আইসক্রিম প্রিয়জনকে খাওয়াতে আইসক্রিম পার্লারে নেওয়ার দরকার নেই। কিংবা দরকার নেই তাড়াহুড়ো করে ঘরে ফেরার।

কানাজাওয়া’র প্রযুক্তি যদি অনুসরণ করা যায়, তবে হয়তো সকল দেশেই এমন চমৎকার আইসক্রিম পাওয়া সম্ভব। কানাজাওয়া জানায় তাদের আইসক্রিমে পলিফেনল তরল নির্জাস ব্যবহার করা হয়েছে যা সংগ্রহ করা হয় স্ট্রবেরি থেকে। এই পলিফেনল আইসক্রিমকে অনেক শক্ত রাখে। এবং এটা আইসক্রিমের পানি এবং তেল আলাদা হতে দেয় না সহজে। ফলে সাধারণ আইসক্রিমের তুলনায় কানাজাওয়ার আইসক্রিম দীর্ঘ সময় টিকে থাকে। আর এর স্বাদও হয় চমৎকার।

তবে নতুন এই প্রযুক্তির আইসক্রিম খেতে হলে আপনাকে যেতে হবে জাপানের টকিওতে। কারন এখন পর্যন্ত এই প্রযুক্তিতে অন্য কোনো আইসক্রিম উৎপাদক প্রতিষ্ঠান তাদের আইসক্রিম তৈরি করেনি।

x

Check Also

ফুড পয়জনিং হলে যা করবেন

দূষিত খাবার খেলে অথবা খাবারকে ভালোভাবে রান্না না করলে যেসব পরিণতিতে ভুগতে হয় তার অন্যতম হলো ফুড পয়জনিং। অধিকাংশ ফুড পয়জনিংয়ের ক্ষেত্রে গ্যাস্ট্রোএন্টারাইটিস হয়ে থাকে। গ্যাস্ট্রোএন্টারাইটিসের মানে হলো পাকস্থলি ও অন্ত্রের প্রদাহ, যা বমি ও ...

গ্যাসের সমস্যা দূর করে এই ফল

পেঁপে পাকা খেতে যেমন সুস্বাদু তেমনি বিভিন্ন রেসিপিতেও কাঁচা পেঁপের বেশ কদর রয়েছে। কাঁচা পেঁপেতে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন। বিভিন্ন রকম অসুখ সারাতে কাঁচা পেঁপে খুবই উপকারী। পেটের নানা রোগবালাই দূরীকরণে কাঁচা পেঁপে খুবই কার্যকরী। ...

পুরুষের যৌন ক্ষমতা কমায় করোনাভাইরাস: গবেষণা

করোনাভাইরাস পুরুষের টেস্টোস্টেরনের মাত্রা কমাতে পারে বলে নতুন এক গবেষণায় সতর্ক করা হয়েছে। তুরস্কের মেরসিন বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মতে, কোভিড-১৯ রোগ পুরুষের টেস্টোস্টেরন লেভেল হ্রাস করে। টেস্টোস্টেরনকে অ্যান্ড্রোজেন বা পুরুষ হরমোন বলা হয়। এই হরমোন কমে ...

শিরোনামঃ