পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহীতে হিজাব খুলে নিয়ে ছাত্রীকে বেত্রাঘাতের অভিযোগ স্কুল শিক্ষিকার বিরুদ্ধে

রাজশাহীতে হিজাব খুলে নিয়ে ছাত্রীকে বেত্রাঘাতের অভিযোগ স্কুল শিক্ষিকার বিরুদ্ধে

ছাত্রীর হিজাব খুলে নিয়ে বেত্রাঘাত করার অভিযোগ পাওয়া গেছে মহানগরীর কাদিরগঞ্জ এলাকায় অবস্থিত শহীদ নজমুল হক উচ্চ বালিকা বিদ্যালয়ে বিদ্যালয়ের শিক্ষিকার বিরুদ্ধে। সোমবার দুপুরে রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী ছাত্রী ফাইজা আক্তার সুরমা।
অভিযোগ সূত্রে জানা গেছে, গতকাল রোববার সকাল ৮টায় শহীদ নজমুলক হক বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রাত্যহিক সমাবেশ (পিটি) করার সময় বিভিন্ন ক্লাসের ২০/২৫জন ছাত্রী হিজাব পরিহিত অবস্থায় দাঁড়ায়। এ সময় ওই স্কুলের শারিরীক শিক্ষা বিষয়ের শিক্ষিকা নিঘাত নুরানি হিজাব খুলে ফেলতে বলে। শিক্ষিকার কথায় কয়েকজন হিজাব খুললেও ফাইজাসহ ৫/৬জন হিজাব না খুলতে অপারগতা প্রকাশ করে। এতে ওই শিক্ষিকা ক্ষিপ্ত হয়ে অন্য শিক্ষক ও ছাত্রীদের সামনেই বেত্রাঘাত করে জোরপূর্বক হিজাব খুলে নিয়ে বস্তায় ভরে নিয়ে চলে যান। ঘটনার সময় অন্য শিক্ষকরা তা দেখেন।
ঘটনার পর ফাইজা ছুটির দরখাস্ত দিয়ে বাড়ি চলে যায়। অন্য ছাত্রীরা বাড়ি যাওয়ার হিজাব চাইলেও শিক্ষিকা নিঘাত ফেরত দেয়নি।
অভিযোগ সূত্রে আরো জানা গেছে, প্রাত্যহিক সমাবেশের (পিটি) সময় হিজাব পরা যাবেনা এমন লিখিত নোটিশ আগে কখনো দেয়া হয়নি। ছাত্রীদের সাথে খারাপ আচরণ করার পরে তারা মৌখিক নোটিশ দেয়। সময় না দিয়েই শিক্ষার্থীদের উপর এমন নির্মম নির্যাতনের জন্য ফাইজা বিষয়টি তদন্তপূর্বক সংশ্লিষ্ট শিক্ষিকার বিচার দাবি করেছেন।
ফাইজার বাবা শাকিল আক্তার অভিযোগ করে বলেন, আগে নোটিশ না দিয়েই মেয়েদের সাথে এ ধরণের আচরণ করা ঠিক হয়নি। আমরা তদন্ত সাপেক্ষে এর বিচার চাই।
তবে অভিযোগ অস্ভীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন বলেন, ছাত্রীদের আগে বলা হয়েছিল হিজাব পরে পিটি করা যাবেনা। এরপরেও তারা হিজাব পরে এসেছে। তাই ভলেনটিয়াররা তাদের হিজাব খুলে নিয়েছিল। শিক্ষিকা কর্তৃক বেত্রাঘাত করার প্রশ্নই আসেনা। সিসিটিভি ফুটেজ আছে তা দেখলেই প্রমাণ পাওয়া যাবে।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ