পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহী নগর বিএনপিতে ফের উত্তেজনা

রাজশাহী নগর বিএনপিতে ফের উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর বিএনপির চার সদস্যের নতুন কমিটির ঘোষণার প্রেস বিজ্ঞপ্তিতে দলের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়েছে। যাতে সম্প্রতি ঘোষিত কমিটির চারটি পদের দুইটিতে পরিবর্তন রয়েছে। তবে এ নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য এসেছে মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছ থেকে।
শনিবার দুপুরে চার সদস্যের নতুন কমিটি ঘোষণার কথা জানিয়ে মহানগর বিএনপির প্যাডে প্রেস বিজ্ঞপ্তি পাঠায় মতিহার থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন। যাতে সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের নাম থাকলেও সিনিয়র সহ-সভাপতি ও ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদে পরিবর্তনের কথা জানানো হয়েছে। যাতে দলের চেয়ারম্যার পারর্সনের নিদের্শক্রমে উল্লেখ করেছেন নাজমুল হক ডিকেন।
মতিহার থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুর হক ডিকেন স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খোকার পরিবর্তে নজরুল হুদা ও ১ নম্বর যুগ্ম সম্পাদক মামুন অর রশীদ মামুনের পরিবর্তে সাইদুর রহমান পিন্টু নাম রয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, (হূবহূ) রাজশাহী মহানগর বিএনপি’র চলমান সংকট নিরসনে বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশক্রমে রাজশাহী মহানগর বিএনপির চার সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির সভাপতি হিসাবে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোসাদ্দেক হোসেন বুলবুল, সিনিয়র সহ-সভাপতি মোঃ নজরুল হুদা, সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলন ও ১নং যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান পিন্টু নাম ঘোষণা করা হয়।
শনিবার সকাল ১১টায় বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র, এমপি মিজানুর রহমান মিনুসহ সদ্য ঘোষিত মহানগর কমিটি, বিএনপি’র চারটি থানা, সাংগঠনিক ৩৭টি ওয়ার্ড বিএনপি ও সকল অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃত্বে মহানগর বিএনপি’র বন্ধ থাকা দলীয় কার্যালয় খুলে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির লক্ষে কর্মীসভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, এমপি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জনাব মিজানুর রহমান মিনু।
মহানগর বিএনপির মূখপাত্র হিসেবে এ প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন বলে জানিয়ে মতিহার থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুর হক ডিকেন বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দলের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও নগরের সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের নির্দেশে তিনি এ প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেন, দলের হাই কমান্ডে এ ধরণের সিদ্ধান্ত হয়েছে যেখানে মিজানুর রহমান মিনু, মোসাদ্দেক হোসেন বুলবুলসহ রাজশাহীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এখন সভাপতি অস্বীকার করলে কিছু বলার নেয়। তবে আমরা সবাই এক সঙ্গে থেকে রাজনীতি করতে চাই বলেন তিনি।
মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, গত ২৭ ডিসেম্বর দলের কেন্দ্রে থেকে ঘোষিত ২১ সদসের কমিটি পরিবর্তনের কোন সিদ্ধান্ত হয়নি। কেউ যদি জোর করে নতুন কমিটি ঘোষনা দেয় সেটি তাদের বিষয়। এ ভাবে কোন কমিটি ঘোষণার কোন একতিয়ার তাদের নেয়। দলের কেন্দ্রীয় কমিটি ঘোষিত ২১ সদস্যের কমিটিই বলাবদ রয়েছে বলে জানান তিনি।
এদিকে, খুলে দেয়া হয়েছে মহানগর বিএনপি কার্যালয়ের তালা। ২১দিন বন্ধ থাকার পর শনিবার বেলা সাড়ে ১১টার দিকে দলের চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর উপস্থিতিতে এই তালা খুলা হয়। গত ২৭ ডিসেম্বর নগর কমিটি ঘোষণার পর মিজানুর রহমান মিনু পন্থীরা দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছিল। এর পর থেকে বন্ধ ছিল কার্যালয়টি।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ