পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > চাঁপাইনবাবগঞ্জে জেএমবি সদস্যের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে জেএমবি সদস্যের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন (জেএমবি)-এর এক সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে স্পেশাল ট্রাইবুনাল আদালত-২ এর বিচারক জিয়াউর রহমান এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্যের নাম সেলিম ওরফে হারুন মিস্ত্রী (৩৩)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের জোহরপুর বকরিপাড়া গ্রামের দুরুল হুদার ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ৭ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের জহুরপুর বেলপাড়া গ্রামে অভিযান চালিয়ে জেএমবি সদস্য সেলিমকে আটক করে। তার স্বীকারোক্তি অনুযায়ী পার্শ্ববর্তী জোহরপুর বকরিপাড়া গ্রামে তার শ্বশুর কামরুজ্জামানের বাড়িতে অভিযান চালিয়ে একটি পিস্তল ও নয় রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

এই ঘটনায় র‌্যাব-৫ এর এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। নবাবগঞ্জ থানার এসআই মো. শাহিন আকন্দ ২০০৯ সালের ৬ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এ মামলায় বাদী, তদন্তকারী কর্মকর্তাসহ ১৩ জন সাক্ষ্য দেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল আদালত-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান অস্ত্র আইনের ১৯(ক) ধারায় তাকে দোষী সাব্যস্ত করে রায় দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামিপক্ষে ছিলেন আব্দুল ওদুদ।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ