পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহীতে জেএমবি-হিযবুত তাহরীরের ৩ সদস্য গ্রেফতার

রাজশাহীতে জেএমবি-হিযবুত তাহরীরের ৩ সদস্য গ্রেফতার

রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তালিকাভুক্ত এক সদস্য ও হিযবুত তাহরীরের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
 
শনিবার দিনগত রাতে পৃথক অভিযান চালিয়ে বাগমারা ও পবা এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।
 
গ্রেফতারকৃতরা হলেন- পুলিশের তালিকাভুক্ত জেএমবি সদস্য বাগমারার ঝিকড়া গ্রামের আবদুর রাজ্জাক এবং পবা উপজেলার নওহাটা এলাকার শরিফুল ইসলামের ছেলে হিযবুত তাহরীরের সদস্য আরিফুল ইসলাম সদয় (২৮) ও  গোলাম মোস্তফার ছেলে মানসুর রহমান (২৭)।
 
আরিফুল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগের ছাত্র। মানসুরও রাজশাহী কলেজের ভূগোল বিভাগে পড়াশোনা করতেন।
 
রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী জানান, উপজেলার ঝিকড়া গ্রাম থেকে জেএমবি সদস্য আবদুর রাজ্জাককে গ্রেফতার করা হয়।
 
রাজ্জাক কিছুদিন পর পর নিরুদ্দেশ হয়ে যেতেন। পরে গোয়েন্দা নজরদারি ছিল তার ওপর। সম্প্রতি সে বাড়ি ফিরে আসে। এরপরই তাকে গ্রেফতার করা হয়।
 
এছাড়া আরিফুল ও মানসুর দুই বন্ধু মিলেই নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের কার্যক্রম চালাচ্ছিলেন।
 
পবা থানার ওসি পরিমল কুমার চক্রবর্তী জানান, আরিফুল ও মানসুরের বিরুদ্ধে ঢাকার পল্টন থানায় নাশকতার মামলা রয়েছে।
 
এর আগে ২০১৩ সালে তারা ঢাকায় আটক হয়েছিলেন। সম্প্রতি এলাকায় ফিরে তারা আবার এই নিষিদ্ধ সংগঠনের পক্ষে স্থানীয়দের সংগঠিত করার চেষ্টা করছিলেন বলেও জানান তিনি।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ