পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহীতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধন

রাজশাহীতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : দেশ-বিদেশের ৭০টি চলচ্চিত্র নিয়ে রাজশাহীতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী প্রথম রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

শুক্রবার বিকেল সাড়ে ৫টায় নগরীর পদ্মাপাড়ের লালনমঞ্চে উৎসবের উদ্বোধন করেন নাট্যব্যক্তিত্ব ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ।

রাজশাহী চলচ্চিত্র সংসদের সভাপতি আহসান কবীর লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় ও চলচ্চিত্র নির্মাতা নোমান রবিন।

এ ছাড়া বক্তব্য দেন- ভারতের ফেডারেশন অব ফিল্ম সোসাইটির আন্তর্জাতিক সম্পাদক বিপ্লব কুমার ঘোষ, ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শেখর দাশ, ভারতের বহরমপুর ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক সমীরণ বিশ্বাস, ঢাকার রেইনবো ফিল্ম সোসাইটির চিফ কোঅর্ডিনেটর মিজানুর রহমান, রাজশাহী চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক জাবীদ অপু, চলচ্চিত্র উৎসব পরিচালক সুলতানুল ইসলাম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর আহসান কবীর লিটনের ‘নীরবতার স্বপ্ন’, শাহরিয়ার হাসানের ‘বিবেক’ এবং ডা. শিপ্রা চৌধুরীর ‘পুনর্জন্ম’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তিনটি প্রদর্শন করা হয়।

শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় ভেন্যুতে উৎসবের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এ এই চএম খায়রুজ্জামান লিটন। ২১ মার্চ বিকেল ৪টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ভেন্যুতে উৎসবের সমাপনী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

রাজশাহী চলচ্চিত্র সংসদ আয়োজিত এই উৎসব চলবে আগামী ২১ মার্চ পর্যন্ত। নগরীর লালন ও বড়কুঠি মুক্তমঞ্চে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৮টা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত উৎসব চলবে।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ