পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহীতে বিস্ফোরক দ্রব্যসহ আটক 

রাজশাহীতে বিস্ফোরক দ্রব্যসহ আটক 

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে প্রায় পাঁচ কেজি বিস্ফোরক দ্রব্যসহ দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগরীর শিরোইলে পুরাতন বাস টার্মিনাল এলাকা থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আটককৃতরা হলেন আবদুল লতিফ (৩৫) ও সাকিরুল ইসলাম (৩০)।

তাদের আটকের পর রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) উপ-কমিশনারের (পশ্চিম) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। রাত ২টায় এই প্রতিবেদন লেখার সময় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল।

আরএমপির উপ-কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম জানান, সারাদেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাওয়ায় রাজশাহীতে পুলিশ সতর্ক অবস্থানে আছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি চলছে। সোমবার রাতে নগরীর মালোপাড়া  ফাঁড়ির পুলিশের একটি দল বাস টার্মিনাল এলাকায় নিয়মিত তল্লাশি চালাচ্ছিলেন।

রাত সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশি চালানোর সময় ওই দুই ব্যক্তির কাছে বেশ কিছু পরিমাণ বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়। এ সময় তাদের আটক করা হয়। বিস্ফোরক দ্রব্যগুলো কয়েকটি পলিথিনের ভেতর ছিল। সেগুলো চার থেকে পাঁচ কেজি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

একেএম নাহিদুল ইসলাম বলেন, বিস্ফোরক দ্রব্যগুলোর মধ্যে গান পাউডার, সালফার ও গন্ধকসহ বোমা তৈরির আরো কয়েক ধরনের উপকরণ আছে। এগুলো দিয়ে খুবই শক্তিশালী বোমা বানানো যায়। সেগুলো বড় কোনো নাশকতার উদ্দেশে চাঁপাইনবাবগঞ্জ থেকে নিয়ে যাওয়া হচ্ছিল।

তিনি জানান, আটক দুজন স্বীকার করেছেন বিস্ফোরক দ্রব্যগুলো দিয়ে শক্তিশালী বোমা বানানো হতো। পুলিশ বিস্ফোরক দ্রব্যগুলোর গন্তব্যস্থলও জানতে পেরেছে। এ বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে। আর আটকরা কোনো জঙ্গি সংগঠনের সদস্য কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ