পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহীতে সর্বোচ্চ সতর্কতা

রাজশাহীতে সর্বোচ্চ সতর্কতা

ডেস্ক রিপোর্ট,ার রাজশাহী : সিলেট ও ঢাকায় সংঘটিত ঘটনার প্রেক্ষিতে রাজশাহী জেলা এবং নগরীতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছেন পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জেলা ও নগরীর গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি ভবন, স্থাপনা, আদালত, শাহমখদুম বিমানবন্দর, রাজশাহী কেন্দ্রীয় কারাগার, জেলার জঙ্গিপ্রবণ এলাকা এবং নগরীর প্রবেশদ্বারে নেওয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা। এ ছাড়া রাজশাহীতে বিভিন্ন দেশের নাগরিকদের নিরাপত্তার বিষয়টিও জোরদার করা হয়েছে।

নগরীতে নিরাপত্তার বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম বলেন, নিরাপত্তার বিষয়টি সবসময়ই সর্বোচ্চ গুরুত্বের পর্যায়ে রয়েছে। নগরীর সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ কার্যালয়গুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরা সার্বক্ষণিক নজরদারি করছেন। আদালত এলাকায় পুলিশ সদস্যের সংখ্যা বাড়ানো হয়েছে। নগরীর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কোনো ধরনের ইস্যুর মাধ্যমে অরাজক পরিস্থিতি কেউ যেন সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে আমরা সজাগ রয়েছি।

এ ছাড়া নগরীর চারটি প্রবেশদ্বারসহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে। নিয়মিতভাবে সন্দেহপ্রবণ বাড়ি ও ছাত্রাবাসে অভিযান চালাচ্ছে পুলিশ।

এদিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে সতর্কতা। কারাগারের বাইরে এবং মূল ফটকের সামনে নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়ানো হয়েছে।

এ ব্যাপারে সিনিয়র জেল সুপার হামিলা খাতুন বলেন, রাজশাহী কারাগারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কারাগারের প্রাচীরের বাইরে এবং মূল ফটকের সামনে নিরাপত্তারক্ষী বৃদ্ধি করা হয়েছে।

রাজশাহী শাহমখদুম বিমানবন্দরেও নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা। বিমানবন্দরের নিজস্ব নিরাপত্তারক্ষী, আনসার এবং পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। বিমানবন্দরের পার্শ্ববর্তী রাজশাহী-নওগাঁ মহাসড়কের পাশ থেকে মূল ফটক পর্যন্ত সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যদের নজরদারি রয়েছে।

এদিকে নগরীর শাহমখদুম দরগাহ এবং ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতেও নজরদারি বাড়ানো হয়েছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে।

এ ছাড়া বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময়ে নগরীর যেসব এলাকায় এক সময় জামায়াত-শিবির কর্মীরা নিয়ন্ত্রণ করত, সেসব এলাকাতে সার্বক্ষণিক টহল দিচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসব এলাকাতে আকস্মিকভাবে কোনো গোষ্ঠি যেন নাশকতামূলক কর্মকাণ্ড চালাতে না পরে, সে ব্যাপারে সজাগ রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জেলায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ সম্পর্কে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া বলেন, আমরা নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ প্রাধান্য দিয়েছি। পুলিশ সদর দপ্তর থেকে বিশেষ নির্দেশনা দেওয়ার পর নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর। চট্টগ্রামের মীরসরাই ও সীতাকুণ্ড, ঢাকার আশকোনা এবং সিলেটের দক্ষিণ সুরমাসহ কয়েকটি স্থানের ঘটনায় শনিবার রাতে দেশের ৬৪ জেলার পুলিশ সুপারকে (এসপি) এ সতর্ক বার্তা দেওয়া হয়।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ