পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > বাঘায় ছাত্রলীগ-যুবলীগ ধাওয়া পাল্টা ধাওয়া

বাঘায় ছাত্রলীগ-যুবলীগ ধাওয়া পাল্টা ধাওয়া

বাঘায় সাবেক ছাত্রলীগ ও যুবলীগের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। দু’প্রুপের জঙ্গিবিরোধী পৃথক পৃথক সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার (৩১-০৩-১৭) বিকাল পৌণে ৪টায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
প্রত্যক্ষ দর্শীরা জানান, সাবেক ছাত্রলীগের আহ্বানে উপজেলা তেঁতুল তলায় জঙ্গি বিরোধী সমাবেশের আয়োজন করে উপজেলার সাবেক ছাত্রলীগ নেতারা। অপরদিকে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পাল্টা সমাবেশের আয়োজন করে বাঘা পৌর যুবলীগ নেতারা। সমাবেশ শুরু হওয়ার আগ দিয়ে যুবলীগ নেতা পিন্টুর নের্র্তৃত্বে যুবলীগের একটি মিছিল শাহদৌলা ডিগ্রী কলেজ মাঠ দিয়ে তেঁতুল তলার সমাবেশের দিকে অগ্রসর হয়। এ সময় মিছিলকে লক্ষ্য করে ধাওয়া করে সাবেক ছাত্রলীগের নেতারা। শুরু হয় দু’প্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া। এ সময় আহত হয়, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক শাহিনুর রহমান পিন্টুসহ রাসেল নামের একজন।
পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে বিকাল সাড়ে ৪টায় তেঁতুল তলার সমাবেশে আনুষ্ঠানিকতা ছাড়াই পরিবেশ পরিস্থিতির কথা উল্লেখ করে এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু,বাঘা পৌর মেয়র আক্কাছ আলী বক্তব্য দিয়ে আধা ঘন্টার মধ্য সবাবেশ শেষ করেন। উপস্থিত ছিলেন বাঘা-চারঘাট আসনের সাবেক এমপি রায়হানুল হক,আ’লীগ নেতা আমানুল হক দুদ, সাবেক ছাত্রলীগ নেতা রোকনুজ্জামান রিংকুসহ অন্যান্য নের্তৃবৃন্দ।
পৌর যুলীগের আহ্বানে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশের আয়োজন করলেও ধাওয়া-পাল্টা ধাওয়ার পর বিকাল ৬টায় রিপোর্ট লেখা পর্যন্ত সেখানকার সমাবেশে আনুষ্ঠানিকভাবে কেউ কোন বক্তব্য রাখেননি। পরিবেশ পরিস্থিতির কারণে আনুষ্ঠানিকতা ছাড়াই যুবলীগেরও সমাবেশ শেষ হয়। উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ সভাপতি আজিজুল আলম,সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবীর,পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার,সাধারন সম্পাদক মামুন হোসেনসহ অন্যান্য নের্তৃবৃন্দ।
দলীয় সুত্রে জানা যায়, শুক্রবার বেলা ৩টায় তেঁতুলতলায় জঙ্গিবিরোধী গন জমায়েতের ডাক দেয় উপজেলার সাবেক ছাত্রলীগ নেতারা। এতে রাজশাহী জেলা আওযামীলীগের সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে জেলা আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু,জেলা আ’লীগের সদস্য বাঘা পৌর মেয়র আক্কাছ আলী,অপর সদস্য আমানুল হক দুদু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাম উল্লেখ করে আগের দিন বৃহসপতিবার (৩০-০৩-১৭) মাইকে প্রচার প্রচারণা চালায় সাবেক ছাত্রলীগ নেতারা। প্রচার মাইকে ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি সরোয়ারজামান সুরুজ, সাবেক সাধারন সম্পাদক সালাউদ্দীন,সাবেক সদস্য মাহাবুলসহ ৪জন।
দুপুরের দিকে প্রচার মাইকটি মাহমুদ ক্লিনিকের সামনে পৌঁছামাত্র যুবলীগ কর্মী শহীদ,সাহিন,জুবাইদুল ও রুবেলসহ আরো কয়েকজন অতর্কিত হামলা চালিয়ে গাড়ীসহ প্রচার মাইক ভাংচুর করে ও তাদের মারধর করে। এ ঘটনার পর বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জঙ্গিবিরোধী পৃথক সমাবেশের ডাক দেয় পৌর যুবলীগ নেতারা। দলীয় সুত্রে জানা যায়,স্থানীয় নেতাদের নাম বাদ দিয়ে সাবেক ছাত্রলীগ নেতারা সমাবেশের ডাক দেওয়ায় পাল্টা সমাবেশ আহ্বান করে যুবলীগ।
বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আগে থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। এএসপি সার্কেল (পুঠিয়া) এসময় সাথে ছিলেন। তবে কোন কিছু বুঝে উঠার আগেই অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।
উপজেলা নির্বাহি অফিসার হামিদুল ইসলাম বলেন, এএসপি সার্কেলের নের্তৃত্বে পুলিশ ফোর্স ও আমি নিজেও উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছি।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ