পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহীতে শিবিরের ১২ নেতাকর্মী গ্রেপ্তার

রাজশাহীতে শিবিরের ১২ নেতাকর্মী গ্রেপ্তার

রাজশাহী শহরের একটি নামহীন ছাত্রাবাসে অভিযান চালিয়ে ইসলামী ছাত্রশিবিরের ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
মঙ্গলবার ভোরে নগরীর দেবিশিংপাড়া এলাকার একটি ছাত্রাবাসে এ অভিযান চালায় পুলিশ। এ সময় তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশকে জখম করার অভিযোগের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাব্বি হুসাইন, সাইফুল ইসলাম, আল-আমিন, মতিউর রহমান, গোলাম রব্বানি, শেফাউল হক, হায়দার আলী, রাকিব আহাম্মেদ, সালাম হুসাইন, জিহাদুল ইসলাম, তৌহিদুর রহমান ও আসফিয়া খান।
নগরীর বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দিন বাদী হয়ে পুলিশকে জখম করার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করেছেন। পরে মঙ্গলবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসআই নাসির উদ্দিন জানান, নগরীর দেবিশিংপাড়া এলাকায় একটা বাড়ি ভাড়া নিয়ে শিবিরের ১২ জন নেতাকর্মী সাংগঠনিক তৎপরতা বাড়ানোর জন্য কাজ করছিল। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোররাতে পুলিশ বাড়িটি ঘিরে ফেলে। শিবিরের নেতাকর্মীরা বাড়িটির দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থতলায় মেস করে থাকত। কিন্তু তার কোনো নাম ছিল না। এই জন্য বাইরে থেকে বোঝার উপায় ছিল না যে এই বাড়িতে শিবিরের সাংগঠনিক কাজ চলে।

তিনি আরও জানান, পুলিশ অভিযান চালাতে গেলে তারা পুশিকে আঘাত করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ কারণে তাদের আটক করতে প্রায় সকাল হয়ে যায়। ওই বাড়ি থেকে শিবিরের সাংগঠনিক কর্মকা-ের বিভিন্ন নথিপত্র পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদের সময় তারা নিজেরাও স্বীকার করেছে যে, তারা সক্রিয়ভাবে শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। তাদের মধ্যে ছয়জন শিবিরের সাথী রয়েছে। বাকিরা কর্মী।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ