পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > নানা কর্মসূচীর মধ্য দিয়ে রাজশাহী কলেজে জাতীয় শোক দিবস পালিত

নানা কর্মসূচীর মধ্য দিয়ে রাজশাহী কলেজে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ, শোক র‌্যালী সহ নানা কর্মসূচীর মাধ্যমে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করেছে রাজশাহী কলেজ।
দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ১১ টায় রাজশাহী কলেজ রবীন্দ্র-নজরুল চত্ত্বর থেকে একটি শোক র‌্যালি শুরু হয়ে নগরীর সোনাদিঘী মোড়, জিরো পয়েন্ট, আলুপট্টি মোড় হয়ে রাজশাহী কলেজ মিলনায়তনে এসে শেষ হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী সহ কলেজে শিক্ষকবৃন্দ।
পরে কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। আলোচনা সবার শুরুতে বঙ্গবন্ধুর স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে আলোচ্য বিষয় ছিল “বঙ্গবন্ধুর জীবন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা”। এসময় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, এইদিনে নৃশংসভাবে যাদের কে হত্যা করা হয়েছে, তাদের প্রতি আমার শ্রদ্ধা নিবেদন করছি এবং তাদের আত্মার মাগফিতার কামনা করছি। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবন বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা এই তিনটি কথা যে সংপৃক্ততা একটি সাথে আরেকটির যে গভির মিল বন্ধন এক বঙ্গবন্ধু তা উপলব্ধি করতে পেরেছিল। তিনি বাংলার মানষকে কখনও পূর্ব পাকিস্তান বলে সম্বোধন করেন নি।
তিনি বাংলার মাটি ও মানুষকে এতটাই ভালবেসেছিলেন যে ‘আমার বাংলার মানুষের উপর নির্যাতন হয়, আমরা বাংলা মানুয় অত্যাচারিত হয়’ এভাবে তিনি ভাষণ দিয়েছেন।
উল্লেখ্য, এর আগে ৫ আগস্ট থেকে জাতির জনক বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস ২০১৭ উপলক্ষে রাজশাহী কলেজ বিভিন্ন বিভাগে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরই ধারবাহিকতাই ১৫ আগস্ট পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

 

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ