পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > চারঘাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

চারঘাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

চারঘাট প্রতিনিধি:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন নদী ভাঙ্গন এলাকার মানুষের আতংকিত হওয়ার কোন কারন নেই । বন্যার পানি এখন কমতে শুরু করেছে দেশের অন্যান্য এলাকায় বন্যার ভয়াবহতা থাকলেও রাজশাহী এলাকায় বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক রয়েছে ।
তিনি বলেন নদী ভাঙ্গন এলাকার মানুষের দুঃখ দুর্দশা আমি বুঝি তাই আজ আপনাদের পাশে এসেছি । আমি নির্বাচিত হওয়ার পর থেকে দেখেছি ইউসুফপুর , ট্ঙ্গান , সাহাপুর , রাওথাসহ বাঘা উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক নদী ভাঙ্গন ছিল । আমি কয়েক বছরের মধ্যে এ সব নদী ভাঙ্গন এলাকা রক্ষা করার জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করে বাঁধ নির্মানের ব্যবস্থা করেছি । যার ফল আপনারা ইতিমধ্যে পেয়েছেন । পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন বর্তমান সরকারের আমলেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে যা স্বাধীনতার ৪৫ বছরেও এমন উন্নয়ন হয়নি । বিগত বিএনপি জামায়াত জোট সরকারের আমলে অনেক আশ্বাশ দিয়েছেন কিন্তু কোন উন্নয়ন হয়নি ।
গতকাল সোমবার সকাল ১০টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী চারঘাটের ইউসুফপুর ,টাঙ্গন ,সাহাপুর , রাওথা এলাকায় ¯প্রীড বোর্ড যোগে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে টাঙ্গন প্রাখমিক বিদ্যালয় চত্বরে উিসুফপুর ইউনিয়ন আ”লীগের সভাপতি ও ইউসুফপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শফিউল আলম রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন ।
এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী টাঙ্গন গ্রামের আলতাফ হোসেনের ৫টি ঘর নদীগর্ভে চলে যাওয়ায় দুঃখ প্রকাশ করে বলেন দুঃখ পাওয়ার কোন কারন নেই আপনার পাশে আছি এবং থাকব । তিনি বলেন বর্তমানে যেসব এলাকায় নদীভাঙ্গন দেখা দিয়েছে অল্প সময়ের মধ্যে সে সব এলাকায় বাঁধ নির্মানের ব্যবস্থা করা হয়েছে ।
নদী ভ্ঙ্গান এলাকা পরিদর্শনকালে তার সাথে ছিলেন রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান ,উপ-বিভাগীয় প্রকৌশলী আবাদুল হালিম সালেহী ,বিজিবি ১ ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর হাসিব বুলবুল ,পাউবোর উপ সহকারী প্রকৌশলী শমসের আলী মন্টু চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম ও চারঘাট মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন । এখান থেকে তিনি বাঘা উপজেলার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনের উদ্দ্যেশ্যে রওনা হয়ে যান ।

x

Check Also

১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল রচিত ‘১৯৭১ আমার মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে মহান মুক্তিযুদ্ধের গল্প বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ...

দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬

দেশে নতুন করে ১ হাজার ৩৫৬ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য ...

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন। শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর আট ...

শিরোনামঃ