পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > রাজশাহীতে নির্মিত হচ্ছে প্রথম ফ্লাইওভার

রাজশাহীতে নির্মিত হচ্ছে প্রথম ফ্লাইওভার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী নগরীতে প্রথম নির্মিত হতে যাচ্ছে একটি ফ্লাইওভার। নগরীর বুধপাড়া রেলক্রসিং এলাকায় ফ্লাইওভারটি নির্মিত হবে।

রাজশাহী-নওগাঁ-নাটোর চার লেন সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় এই ফ্লাইওভার নির্মাণ করা হবে। এ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১৮২ কোটি ৬৮ লাখ টাকা। এর মধ্যে ফ্লাইওভার নির্মাণে ব্যয় হবে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। ইতিমধ্যে ফ্লাইওভার ও সড়ক নির্মাণ করতে ঢাকার দুই ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে।

রাসিকের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, রাজশাহী নগরীর যানজট নিরসন ও নগরবাসীর চলাচলের পথ সহজ করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সুষ্ঠুভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে।

তিনি জানান, এ প্রকল্প বাস্তবায়ন করবে নির্মাণকারী প্রতিষ্ঠান এমবিআইএল-আরই (জেভি)। প্রকল্পের অংশ হিসেবে ফ্লাইওভার নির্মাণ করবে ডিয়েনকো লিমিটেড।

মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বলেন, রাসিকের জন্য এটি অনেক বড় কাজ। ফ্লাইওভার নির্মাণের চুক্তি স্বাক্ষরের মাধ্যমে নাটোর-নওগাঁ সড়কের মধ্যে একটি বন্ধন তৈরি হতে যাচ্ছে। প্রকল্পের কাজ শেষ হলে নগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ঘটবে।

x

Check Also

পুঠিয়ায় আন্তর্জাতিক যুব দিবস ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজেস্ব প্রতিবেদক :  ‘‘আমার সেই সময়-সম্ভাবনার দরজা খোলা” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আরডিআরএস বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত “এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক” প্রকল্প পুঠিয়া, রাজশাহী ইউনিটের যুবরা ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনার মধ্য দিয়ে পালন করলো আন্তর্জাতিক যুব ...

রাজশাহীর পুঠিয়াতে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: পরিকল্পিত ফল চাষ, যোগান পুষ্টি সম্মত খাবার’ স্লোগানকে ভিত্তি করে রাজশাহী জেলার পুঠিয়ায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামাজিক বন বিভাগ কর্তৃক ফলদ বৃক্ষ মেলা ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে । মঙ্গলবার বেলা ...

পুঠিয়া ইউনিয়ন নির্বাচনে আশরাফ খাঁনের জয়লাভ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া : রাজশাহীর পুঠিয়া উপজেলার পুঠিয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয়ী হয়েছেন। পুঠিয়া ইউনিয়নের মধ্যে পুঠিয়া সদর ইউনিয়নে ইভিএমের মাধ্যেমে ভোটগ্রহণ ও গণনা শেষে বৃহস্পতিবার রাতে বেসরকারিভাবে তাদের বিজয়ী ঘোষণা ...

শিরোনামঃ