পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > অবশেষে শিকার ধরলেন মোস্তাফিজ

অবশেষে শিকার ধরলেন মোস্তাফিজ

সকাল থেকে টানা বল করছেন। রানআপ একটু কমিয়েছেন। সেই পরিচিত ক্ষুরধার কাটারের দেখা না মিললেও লঙ্কানরা যথেষ্ট বিভ্রান্ত হচ্ছেন। দুই উদ্বোধনী ব্যাটসম্যান সময় নিয়ে তার বলে ব্যাট দিয়েছেন। তাই উইকেট পেতে দেরি হচ্ছিলো।

অবশেষে লাঞ্চের পর এসে উইকেটের দেখা পান মোস্তাফিজুর রহমান। অফস্ট্যাম্পের বাইরে ফেলেছিলেন। দেখার মতো অফকাটার। দীনেশ চান্দিমাল (৫) কাভার ড্রাইভ করতে চেয়েছিলেন। বল কানা নিয়ে চলে যায় মিরাজের হাতে।

এই প্রতিবেদন লেখার সময় তিন উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১০৭। সকালে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।

মোস্তাফিজ আর তাসকিনকে দিয়ে শুরু করেন অধিনায়ক মুশফিক। উইকেটে ভালো পেস আছে। তাসকিন দুই ওভার করেন। আরেক দিকে মোস্তাফিজ নিয়মিত থাকলেও শুভাশিসকে যোগ করেন মুশি। আর তাতেই সাফল্য। নিজের প্রথম ওভারে দলকে উইকেট এনে দেন তিনি।

ঠিক পরের বলে আরেকটি উইকেট পেতে পারতেন। কুশল মেন্ডিস উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন। কিন্তু রিপ্লেতে দেখা যায় বলটি ‘নো’ ছিল।

দ্বিতীয় উইকেটটি পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। দিমুথ করুনারত্নেকে (৩০) বোল্ড করেন তরুণ এই স্পিনার।

বাংলাদেশ এই শ্রীলঙ্কার বিপক্ষেই সবচেয়ে বেশি টেস্ট খেলেছে। এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১৬ বার। যার মধ্যে ১৪টিতে জিতেছে লঙ্কানরা। দুটি ড্র।

সবশেষ লঙ্কাপাড়ে মুশফিকরা খেলতে যায় ২০১৩ সালে। সেবার প্রথম টেস্টে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ৬৩৮ রান করে। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে মুশফিক ডাবল সেঞ্চুরি করেছিলেন। ওই টেস্ট ‘ড্র’ হয়েছিল।

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ