পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > দুটি ম্যাচ জিতলেই বিশ্বকাপে সরাসরি খেলবে পাকিস্তান

দুটি ম্যাচ জিতলেই বিশ্বকাপে সরাসরি খেলবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার সঙ্গে আসন্ন সিরিজে দুটি ম্যাচ জিততে পারলেই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে পাকিস্তান।

বুধবার ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জানুয়ারী থেকে ব্রিজবেনে শুরু হওয়া অষ্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুটি মাচে জয় পেলে রেটিংয়ে বাংলাদেশের সমান হবে পাকিস্তান। তবে পয়েন্ট বেশি থাকায় র‌্যাংকিংয়ে বাংলাদেশের আগে থাকবে ৯২তে বিশ্বকাপ জয়ী দেশটি।

আর যদি ৩-২ ব্যবধানে সিরিজ জিতে

নেয় তা হবে পাকিস্তানের জন্য খুবই সুবিধাজনক। সেক্ষেত্রে রেটিংয়েও বাংলাদেশের সামনে অবস্থান করবে। এই দুই ক্ষেত্রেই তারা সরাসরি খেলতে পারবে বিশ্বকাপে।

আবার পাকিস্তান ১টি ম্যাচ জিতে সিরিজ হারলে বাংলাদেশের পেছনেই পড়ে থাকবে। কিন্তু তারা যদি কোনো ম্যাচ জিততে না পারে তবে তারা নিজেদের অবস্থান থেকে আরও পিছিয়ে পড়বে।

অস্ট্রেলিয়ার সংগে পাকিস্তানের ৫ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ রয়েছে। যেটি ১৩ জানুয়ারী থেকে ২৬ জানুয়ারীর মধ্যে অনুষ্ঠিত হবে।

বর্তমানে বাংলাদেশ ৯১ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমে অবস্থান করছে। আর ৮৯ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ঘাড়ে নিশ্বাস ফেলছে পাকিস্তান। অন্যদিকে পাকিস্তানের ঠিক পেছনেই রয়েছে ওয়েস্টইন্ডিজ ৮৬ পয়েন্ট নিয়ে।

২০১৯ সালের বিশ্বকাপে মোট ১০টি দল অংশ নেবে। এতে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ৭টি দল সরাসরি অংশ নেবে। আর আয়োজক দেশ ইংল্যান্ড এমনিতেই অংশ নিতে পারবে।এই ৮টি দেশের সঙ্গে ২০১৮ সালে ঢাকায় অনুষ্ঠিত বিশ্বকাপ কোয়ালিফায়ার পর্বের শীর্ষ দুটি দল যুক্ত হবে। 

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ