পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > তামিমের এখন ৯৯৯৯

তামিমের এখন ৯৯৯৯

ক্রীড়া ডেস্ক: টেস্ট ও সীমিত ওভারে বাংলাদেশের ওপেনিংয়ে সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল। সব ফরম্যাটে বাংলাদেশে সবচেয়ে বেশি রান এখন তামিমের।

ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সে দীর্ঘ পথ পরিক্রমায় আজকের এ অবস্থান তৈরি করেছেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ক্যারিয়ারে তামিমের মোট রান এখন ৯৯৯৯। ডাম্বুলায় আজ প্রথম ওয়ানডেতে মাত্র ১ রান করলেই সব ফরম্যাটে ১০,০০০ রানের মাইলফলকে পা রাখবেন ২৮ বছর বয়সি এ তারকা।

আজ প্রথম কোনো বাংলাদেশি হিসেবে দশ হাজার রানের মাইলফলকে পা রাখতে যাচ্ছেন তামিম ।

এখন পর্যন্ত টেস্টে ৪৯ ম্যাচে তামিমের মোট রান ৩ হাজার ৬৭৭। যেখানে ৩৯.৫৩ গড়ে তামিমের ব্যক্তিগত সর্বোচ্চ ২০৬। ওয়ানডেতে ১৬২ ম্যাচে তামিম করেছেন ৫ হাজার ১২০ রান। ৩২.৪০ গড়ে যেখানে ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৪ রান। আর ওয়ানডেতে ৫৫ ম্যাচে ২৪.০৪ গড়ে দেশসেরা এ ওপেনারের রান ১ হাজার ২০২ রান। টি-টোয়েন্টিতে তামিমের ব্যক্তিগত সর্বোচ্চ ১০৩ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজে দারুণ ফর্মে রয়েছেন তামিম ইকবাল। দুই ম্যাচ টেস্ট সিরিজে নিজের সেরাটা জানান দিয়েছেন তিনি। গল টেস্টের দুই ইনিংসে তামিমের ব্যাট থেকে আসে ৫৭ ও ১৯ রান। এরপর কলম্বো টেস্টে বাংলাদেশের শততম ম্যাচে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। টাইগারদের ৪ উইকেটের জয়ে প্রথম ইনিংসে ৪৯ রানের পর দ্বিতীয় ইনিংসে ৮২ রান আসে তামিমের ব্যাট থেকে।

দারুণ ফর্মে থাকা তামিমের কাছে ওয়ানডেতেও বড় প্রত্যাশা রয়েছে ভক্তদের। সব ফরম্যাটে তার দশ হাজার রানের মাইলফলকে পৌঁছা এখন কেবল মাঠে নামার অপেক্ষা।

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ