পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > বৃষ্টিবিঘ্নিত দিনে উজ্জ্বল তামিম, মুমিনুল

বৃষ্টিবিঘ্নিত দিনে উজ্জ্বল তামিম, মুমিনুল

ক্রীড়া ডেস্ক:

ওয়েলিংটনে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আজ স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডে চ্যালেঞ্জিং সবুজ উইকেটে ভালোই ব্যাটিং নৈপুণ্যে দেখিয়েছে বাংলাদেশ।

শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানের মাথায় ওপেনার ইমরুল কায়েসকে হারিয়ে কিছুটা ধাক্কা খায় বাংলাদেশ। তবে সেই ধাক্কা সামলে বাংলাদেশকে টানতে থাকেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। নিজের নির্ভরযোগ্য ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের ২০তম ফিফটি তুলে নেন তামিম।

বৃষ্টির কারণে ওয়েলিংটনে আজ শুরুতে দুইবার খেলা বন্ধ ছিল। ওয়েলিংটনে প্রথমবারের মতো দেড়শ’ছাড়ানোর পর মুশফিকুর রহিমের দলের সামনে এখন ভালো সংগ্রহের হাতছানি। বৃষ্টিবিঘ্নিত দিনে বালির বাধের মতো ভেঙ্গে না পড়ে প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছে মুশফিকুর রহিমের দল।


দুইবার বৃষ্টির বাধা ও শেষটায় আলোকস্বল্পতার জন্য ৪০.২ ওভারের বেশি খেলা সম্ভব হয়নি। পরে মাঠের আম্পায়ার মারাইস এরাসমাস ও পল রেইফেল প্রথম দিনের খেলা সমাপ্তি ঘোষণা করেন। শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে খেলা শুরু হবে।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ব্যক্তিগত ৫৬ রানে ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। তামিমের পর বাংলাদেশের হয়ে ব্যাট হাতে জবাব দিতে থাকেন মুমিনুল হক। দিন শেষে ৬৪ রানে অপরাজিত রয়েছেন ওয়ানডাউনে নামা মুমিনুল। এছাড়া বৃষ্টি ও আলো স্বল্পতার কারণে দিন শেষ হওয়ার আগে ব্যক্তিগত ২৬ রান করে ওয়াগনারের বল ওয়াটলিংয়ের হাতে ধরা পড়েন মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। মুমিনুলের সঙ্গে অপরপ্রান্তে ৫ রান নিয়ে অপরাজিত থেকে দিন শেষ করেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে ট্রেন্ট বোল্ড, টিম সাউদি এবং নেইল ওয়াগনার একটি করে উইকেট নিয়েছেন।

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ