পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচ পরিত্যক্ত

বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচ পরিত্যক্ত

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয় বাংলাদেশ-আয়ারল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমে ৩১.১ ওভার খেলার সুযোগ পায় বাংলাদেশ। এরপর বৃষ্টি এসে হানা দেয়। সেই বৃষ্টি আর না থামলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময় রাত ৯.৫৫ মিনিটে বাংলাদেশ ও আয়ারল্যান্ড দলের অধিনায়ক হাত মিলিয়ে ম্যাচটি পরিত্যক্ত হওয়ার বিষয় মেনে নেন। তখনও ডাবলিনের ম্যালাহাইডে বৃষ্টি পড়ছিল।

অবশ্য টস হওয়ার পর পরই বৃষ্টি হয়েছিল। সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। সে কারণে নির্দিষ্ট সময়ের একটু পরেই খেলা শুরু হয়েছিল। শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে ৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ফিরে যান সৌম্য সরকার। ৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায়। নিজের নামের পাশে কোনো রান যোগ করার আগেই ফিরে যান সাব্বির রহমান। তৃতীয় উইকেট জুটিতে দলীয় স্কোরকে ৪৭ রান পর্যন্ত টেনে নেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এরপর উইলসনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মুশফিক (১৩)।

দলীয় ৭০ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। এবার আউট হন ভারপ্রাপ্ত অধিনায়ক সাকিব আল হাসান। যাওয়ার আগে ১৬ বলে ১৪ রান করে যান তিনি। এরপর পঞ্চম উইকেটে জুটি বাঁধেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজন ৮৭ রানের জুটি গড়ে দলের বিপর্যয় সামাল দেন। ৩১.১ ওভারে ১৫৭ রান তোলার পর বৃষ্টি এনে হানা দেয়। সেই বৃষ্টি আর ক্ষান্ত হয়নি। ম্যাচও আর শুরু করা যায়নি। তাতে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন আম্পায়াররা।

বাংলাদেশের যে চারটি উইকেটের পতন ঘটেছে তার ৩টি নিয়েছেন পিটার চেস। ১টি নিয়েছেন ব্যারি ম্যাকার্থি।

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে রোববার নিউজিল্যান্ডের মুখোমুখি হবে আয়ারল্যান্ড। এরপর ১৭ মে বাংলাদেশ মুখোমুখি হবে কিউইদের।

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ