পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > সোহান-শান্তর টেস্ট অভিষেক

সোহান-শান্তর টেস্ট অভিষেক

ক্রীড়া প্রতিবেদক :

আঙুলের চোটে দল থেকে ছিটকে পড়া মুশফিকুর রহিমের জায়গায় ক্রাইস্টচার্চে নুরুল হাসান সোহানের টেস্ট অভিষেক হচ্ছে, এটা জানাই ছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ ভোরে শুরু সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের ৮৪তম খেলোয়াড় হিসেবে টেস্ট ক্যাপ পেলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

সোহানের সঙ্গে আজ টেস্ট অভিষেক হয়েছে নাজমুল হোসেন শান্তরও। বাঁহাতি এই ব্যাটসম্যান দলে এসেছেন পাঁজরের চোটে দল থেকে ছিটকে যাওয়া মুমিনুল হকের জায়গায়। টেস্ট তো বটেই, আজই আন্তর্জাতিক অভিষেক হলো ১৮ বছর বয়সি শান্তর।

সোহানের ওয়ানডে অভিষেক হয়েছিল চলতি সফরেই। প্রথম ওয়ানডেতে মুশফিক হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পর দ্বিতীয় ওয়ানডে অভিষেক হয়েছিল তার। ২৩ বছর বয়সি ব্যাটসম্যান দুই ওয়ানডের পর তিনটি টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন। এবার তার সামনে বড় দৈর্ঘ্যের ক্রিকেটের চ্যালেঞ্জ।

বড় দৈর্ঘ্যের ক্রিকেটে সোহানের পারফরম্যান্স অবশ্য বেশ উজ্জ্বলই। ৪৯টি প্রথম শ্রেণির ম্যাচে পাঁচ সেঞ্চুরিতে ৪১.৮১ গড়ে তার রান ২ হাজার ৪২৫। জাতীয় ক্রিকেট লিগে নিজের সবশেষ ম্যাচটিতে করেছিলেন দারুণ এক অপরাজিত সেঞ্চুরি (১০৩*)। এসব পারফরম্যান্স এবার তিনি টেস্টেও টেনে নিতে পারেন কি না, সেটাই এখন দেখার।

অন্যদিকে শান্তর আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা হলো একরকম রূপকথার গল্পের মতো। নবীন এই ব্যাটসম্যান বিসিবির ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে দলের সঙ্গে নিউজিল্যান্ড গেছেন। ছিলেন অস্ট্রেলিয়ার অনুশীলন ক্যাম্পেও। তিন ফরম্যাটের কোনো স্কোয়াডেই ছিলেন না। ওয়েলিংটন টেস্টে মাঠে নেমেছিলেন বদলি ফিল্ডার হিসেবে। এবার তো স্বপ্নের টেস্ট অভিষেকই হয়ে গেল ১২টি প্রথম শ্রেণির ম্যাচে দুটি সেঞ্চুরি হাঁকানো রাজশাহীর এই ব্যাটসম্যানের।

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ