পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > বাংলাদেশের বিপক্ষে ভারতের স্কোয়াড নির্বাচন আজ

বাংলাদেশের বিপক্ষে ভারতের স্কোয়াড নির্বাচন আজ

ক্রীড়া ডেস্ক :

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য আজ ১৫ জনের স্কোয়াড নির্বাচন করবে বিসিসিআই। টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে। তবে আজ দল ঘোষণা করা হবে কি না, সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

টেস্ট স্কোয়াডে বড় কোনো চমক থাকবে না এটা নিশ্চিত। ইংল্যান্ডের বিপক্ষে কিছুদিন আগেই টেস্ট সিরিজ জিতেছে ভারত। তাই বড় কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে কে থাকবেন, সেটা নিয়েই চলছে জল্পনা-কল্পনা। ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলতে পারেননি ঋদ্ধিমান সাহা। সাহার ইনজুরির কারণে সুযোগ পান পার্থিব প্যাটেল। দীর্ঘদিন পর সুযোগ পেয়ে পার্থিবও নিজের অবস্থান পাকাপোক্ত করেন। বিরাটকে দুটি হাফসেঞ্চুরি উপহার দেন। এরপর রঞ্জি ট্রফির ফাইনালে ৯০ ও ১৪৩ রানের ইনিংস খেলেন বাঁহাতি পার্থিব। সব মিলিয়ে সাম্প্রতিক সময়ে দারুণ সময় কাটাচ্ছেন পুঁচকে পার্থিব।

অন্যদিকে ইনজুরি থেকে ফিরে এসে কলকাতার ঋদ্ধিমান সাহা ইরানি কাপে ডাবল সেঞ্চুরি উপহার দেন। তার ম্যারাথন ইনিংসের পর নির্বাচক প্যানেলের প্রধান এম এস কে প্রাসাদ কিছুদিন আগে বলেছিলেন,‘ঋদ্ধিমান সাহা টেস্টের নম্বর ওয়ান উইকেটরক্ষক।’ মূলত উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে কাকে নেওয়া হবে, সেই চিন্তায়ই নির্বাচক প্যানেল। তবে বিসিসিআইয়ের নির্ভরযোগ্য সূত্র বলছে, দুজনকেই বাংলাদেশের বিপক্ষে স্কোয়াডে নেওয়া হতে পারে।

এ ছাড়া ইনজুরি কাটিয়ে ফিরে আসবেন জায়ান্ত যাদব, মুরালি বিজয়। যাদব সাঈদ মুস্তাক আলী ট্রফিতে পাঞ্জাব ও হিমাচল প্রদেশের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং বাংলাদেশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবেন। ১৫ জনের স্কোয়াডে জায়গা পেতে লড়াই হবে ইশান্ত শর্মা ও অমিত মিশ্রার।

বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে দলে থাকবেন লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, কারুণ নাইর, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে। অলরাউন্ডার হিসেবে থাকবেন হার্দিক পান্ডিয়া ও জায়ান্ত যাদব। স্পেশালিস্ট বোলার হিসেবে থাকবেন উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্রর জাদেজা।

১৫ জনের সম্ভাব্য স্কোয়াড: লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, কারুণ নাইর, বিরাট কোহলি, অাজিঙ্কা রাহানে, হার্দিক পান্ডিয়া, জায়ান্ত যাদব, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্রর জাদেজা, পার্থিব প্যাটেল, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা/অমিত মিশ্রা।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ