পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ক্রিকেট > বাংলাদেশের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক :

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সাড়ে পাঁচ বছর পর ভারতের টেস্ট দলে ডাক পেয়েছেন অভিনব মুকুন্দ। মঙ্গলবার সন্ধ্যায় ঘোষিত দলে চোট কাটিয়ে ফিরেছেন মুরালি বিজয়, অজিঙ্কা রাহানে, জয়ন্ত যাদব, হার্দিক পান্ডিয়া ও ঋদ্ধিমান সাহা।

ইংল্যান্ডের বিপক্ষে দুটি হাফ সেঞ্চুরি আর রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সের পরও দল থেকে বাদ পড়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান পার্থিব প্যাটেল।

মুকুন্দ এবারের রঞ্জি ট্রফিতে ১৪ ইনিংস ৮৪৯ রান করেছেন, গড় ৬৫.৩০। আছে চারটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি। তামিলনাড়ুর এই ব্যাটসম্যান ভারতের হয়ে পাঁচ টেস্টের সবশেষটি খেলেছেন ২০১১ সালের আগস্টে।

আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ভারতের মাটিতে তাদের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্টের আগে ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ দল। ৫ ও ৬ ফেব্রুয়ারি সেকান্দ্রাবাদের জিমখানা মাঠে হবে প্রস্তুতি ম্যাচটি।

১৬ সদস্যের ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, অমিত মিশ্র, অভিনব মুকুন্দ, ভুবনেশ্বর কুমার, করুণ নায়ার ও হার্দিক পান্ডিয়া।

x

Check Also

নিষ্প্রাণ ব্যাটিংয়ে প্রতিরোধহীন পরাজয়

ধীর গতির উইকেট। বল ব্যাটে আসছিল থেমে থেমে। উইকেট দেখে দুই দলেরই চাওয়া ছিল টস জিতে ফিল্ডিং নেওয়া। আশা পূর্ণ হয়েছিল রোহিত শর্মার। টসের পাশাপাশি ম্যাচও জিতলেন ভারতীয় অধিনায়ক। নিদাহাস ট্রফিতে জয়ে ফিরেছে ভারত। আর ...

ভারতকে উড়িয়ে শ্রীলঙ্কার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির শুরুটা দুর্দান্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। কুশল পেরেরার ঝোড়ো ফিফটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ...

ছিটকে গেলেন সাকিব, দলে ঢুকলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক :  শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসানের খেলা নিয়ে ছিল শঙ্কা। সেই শঙ্কাই সত্যি হলো। বাঁ হাতের আঙুলের চোট পুরোপুরি না সারায় সাকিবের নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না। একটা-দুটো ম্যাচ না, পুরো টুর্নামেন্টেই খেলতে ...

শিরোনামঃ