পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ফুটবল > প্রথমবারের মতো শীর্ষে রোনালদো

প্রথমবারের মতো শীর্ষে রোনালদো

ক্রীড়া ডেস্ক :

প্রথমবারের মতো সর্বোচ্চ পারিশ্রমিকের অ্যাথলেট হয়েছেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ফোর্বস ম্যাগাজিন সর্বোচ্চ আয়ের অ্যাথলেট হিসেবে তার নাম ঘোষণা করেছে।

২০১৬ সালে ক্লাব ও দেশের হয়ে রোনালদোর অর্জনগুলো স্মরনীয় হয়ে থাকার মতো। মর্যাদার ইউরো চ্যাম্পিয়নশীপে প্রথমবারের মতো তার নেতৃত্বে শিরোপা জেতে পতুর্গাল। ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে জেতেন চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা। বছর জুড়ে এমন দারুণ সব পারফরম্যান্সের জন্য জেতেন ব্যক্তিগত পারফরম্যান্সের সেরা পুরস্কার ব্যালন ডি’অর।

সাফল্য মোড়ানো বছরটিতে রোনালদোর আয় হয় সব মিলিয়ে ৮৮ মিলিয়ন ডলার। এর মধ্য দিয়ে বার্সা সুপারস্টার লিওনেল মেসি (৮১ মিলিয়ন ডলার) এবং এনবিএ বাস্কেটবল স্টার লি ব্রন জেমসকে (৭৭ মিলিয়ন ডলার) পেছনে ফেলেন তিনি।

এবারের দারুণ সাফল্যের মধ্য দিয়ে রোনালদো পিছনে ফেলেন  আগে শীর্ষে থাকা বক্সার ফ্লয়েড মেওয়েদার এবং গলফার টাইগার উডসকে। কোনো ফুটবল অ্যাথলেটের শীর্ষে ওঠা এবারই প্রথম।

তবে মেওয়েদারের অবসর এবং উডস ইনজুরির কারণে খেলার বাইরে থাকায় শীর্ষে উঠার সুযোগ পান রোনালদো। ১২ মাসের আয়ের উপর এই র‌্যাঙ্কিং প্রকাশ করে ফোর্বস র‌্যাঙ্কিং।

 

x

Check Also

রেয়ানের হ্যাটট্রিকে উড়ে গেল ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক :  রেয়ান ব্রিস্টারের হ্যাটট্রিকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ৩-১ ব্যবধানের জয় পেয়েছে ইংল্যান্ড। ব্রাজিলকে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হ্যাটট্রিক করার পর আজ সেমিফাইনালেও হ্যাটট্রিক করেছেন রেয়ান। তার হ্যাটট্রিকে কলকাতায় রীতিমতো ...

ভক্তদের সুখবর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তৈরি করে এক প্রকার বিশ্বজয় করেছেন লিওনেল মেসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও চলছে মেসি বন্দনা। দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট দেওয়ার পর বার্সেলোনার জার্সিতে নিজেকে রাঙাতে ...

রাশিয়া বিশ্বকাপের পর অবসরে মাসচেরানো

অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন আর্জেন্টিনার এই রক্ষণাত্মক মিডফিল্ডার। বাছাইপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার রাতে লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট ...

শিরোনামঃ