পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ফুটবল > নেইমার-মার্সেলোয় বিশ্বকাপের টিকিট পেল ব্রাজিল

নেইমার-মার্সেলোয় বিশ্বকাপের টিকিট পেল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক:

গত বছরের মার্চের পর প্যারাগুয়ের বিপক্ষে আজ ব্রাজিলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেলেন নেইমার। অধিনায়কের আর্মব্যান্ড হাতে পেয়েই ব্রাজিলকে জিতিয়ে পরবর্তী বিশ্বকাপের টিকিট এনে দিয়েছেন বার্সেলোনার এ তারকা। ঘরের মাঠে কুতিনহো, নেইমার ও মার্সেলোর গোলে ৩-০ গোল প্যারাগুয়েকে হারিয়েছে ব্রাজিল।

সাও পাওলোর অ্যারেনা করিন্থিয়ান্সে আজ সকালে প্যারাগুয়েকে আমন্ত্রন জানায় ব্রাজিল। নতুন কোচ তিতের অধীনে উড়েই চলছে সেলেসাওরা। প্যারাগুয়ের বিপক্ষেও উড়ন্ত পারফরম্যান্সে সেটা আরেকবার প্রমাণ করল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তিতের অধীনে এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের আট ম্যাচের সবকটিতেই জয় পেল ব্রাজিল।

চেনা কন্ডিশনে ম্যাচের ৩৪ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন লিভারপুল তারকা ফিলিপ কুতিনহো। তার এ গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় স্বাগতিকরা। বিশ্রাম শেষে ম্যাচের ৫৩ মিনিটে পেনাল্টি মিস করেন নেইমার। তবে এর ১১ মিনিট পরেই প্যারাগুয়ের জালে বল পাঠিয়ে তার প্রায়শ্চিত্ত করেন ব্রাজিলিয়ান এ সেনসেশন। ব্রাজিলের হয়ে এটি তার ৫২তম গোল।

ম্যাচের বাকি সময়ে অতিথিদের বিপক্ষে বেশ কিছু সুযোগ পেলেও শেষ মূহুর্তে (৮৬) কেবল একটি গোল করতে সক্ষম হন রিয়াল মাদ্রিদ লেফটব্যাক মার্সেলো। তার গোলে ভর করে শেষপর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে ১৪ ম্যাচ শেষে ১০ জয়, ৩ ড্র ও ১ হারে ব্রাজিলের স্কোরবোর্ডে জমা রয়েছে ৩৩ পয়েন্ট। সমান ম্যাচে ব্রাজিলের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কলম্বিয়া। আর ১৮ পয়েন্টে সাত নম্বরে প্যারাগুয়ে। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

x

Check Also

রেয়ানের হ্যাটট্রিকে উড়ে গেল ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক :  রেয়ান ব্রিস্টারের হ্যাটট্রিকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ৩-১ ব্যবধানের জয় পেয়েছে ইংল্যান্ড। ব্রাজিলকে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হ্যাটট্রিক করার পর আজ সেমিফাইনালেও হ্যাটট্রিক করেছেন রেয়ান। তার হ্যাটট্রিকে কলকাতায় রীতিমতো ...

ভক্তদের সুখবর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তৈরি করে এক প্রকার বিশ্বজয় করেছেন লিওনেল মেসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও চলছে মেসি বন্দনা। দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট দেওয়ার পর বার্সেলোনার জার্সিতে নিজেকে রাঙাতে ...

রাশিয়া বিশ্বকাপের পর অবসরে মাসচেরানো

অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন আর্জেন্টিনার এই রক্ষণাত্মক মিডফিল্ডার। বাছাইপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার রাতে লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট ...

শিরোনামঃ