পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ফুটবল > ৩ গোল খেয়ে ৪ গোল দিল বাংলাদেশ

৩ গোল খেয়ে ৪ গোল দিল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক :

অবিশ্বাস্য। অপ্রত্যাশিত। নয়ন জুড়ানো পারফরম্যান্স বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দলের। ৩-০ গোলে পিছিয়ে পড়েও ভারতের বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে বাংলাদেশের তরুণরা।

ভুটানে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে সোমবার মুখোমুখি হয় ভারত ও বাংলাদেশ।

প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে পড়েছিল বাংলাদেশের যুবারা। তবে দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করে তারা। দ্বিতীয়ার্ধে ভারতের জালে চার-চারবার বল পাঠিয়ে ৪-৩ গোলের জয় দিয়ে সাফে শুভসূচনা করেছে বাংলাদেশ।

ম্যাচের ১৮ মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। ভারতের লালামপুইয়া গোল করে এগিয়ে নেন দলকে। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভারতের এডমন্ড লালরিনদিকা। প্রথমার্ধের শেষ দিকে ভারতের রেবেলো প্রিন্সটন গোল করলে স্কোরলাইন হয়ে যায় ৩-০।

এরপরের গল্পটুকু শুধুই বাংলাদেশের।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে কর্নার পায় বাংলাদেশ। কর্নার কিক থেকে উড়ে আসা বল বক্সের ভেতরে ফাঁকায় পেয়ে যান বাংলাদেশের জাফর ইকবাল। তিনি হেডে বল জালে পাঠিয়ে দেন। ভারতের গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল জালে আশ্রয় নেয় (১-৩)।

৫৮ মিনিটের সময় ভারতের ডি বক্সের ভেতরে ফ্রি কিক পায় বাংলাদেশ। এই ফ্রি কিক থেকে পরিকল্পিতভাবে গোল আদায় করে নেয় রহমত-মাহবুবরা। এ সময় রেফারি ফ্রি কিক নেওয়ার জন্য বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে মো. রহমত মিয়া জোরালো শট নেন। তার নেওয়া শট ভারতের খেলোয়াড়দের তৈরি করা মানব দেয়ালের ফাঁক গলে বারে লেগে জালে আশ্রয় নেয় (২-৩)।

৭৪ মিনিটের সময় মাহবুবুর রহমান গোল করে ম্যাচে সমতা ফেরান। এ সময় ভারতের রক্ষণভাগের এক খেলোয়াড় ডি বক্সের সামনে থেকে বল ক্লিয়ার করতে চেয়েছিলেন। কিন্তু বল পেয়ে যায় বাংলাদেশের খেলোয়াড়। বল পেয়েই ডানপ্রান্ত দিয়ে দ্রুতগতিতে ছুটে যান। গোলরক্ষক ডানদিকে এগিয়ে আসে। সেই সুযোগ গোলপোস্টের বামদিকে থাকা মাহবুবুর রহমানের দিকে উঁচু করে বল বাড়িয়ে দেন। মাহবুব ঠাণ্ডা মাথায় হেড দিয়ে বল জালে জড়ান (৩-৩)।

ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) নিজের জোড়া গোল পূর্ণ করে বাংলাদেশকে এগিয়ে নেন জাফর ইকবাল। কর্নার পেয়েছিল বাংলাদেশ। কর্নার কিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে জালে জড়ান জাফর। ভারতের গোলরক্ষকও লাফিয়ে উঠেছিলেন। তার চেয়ে বেশি লাফিয়ে উঠে বলে মাথা লাগিয়ে দেন জাফর। জাফরের মাথা ছুঁয়ে জালে আশ্রয় নেয় বল। উল্লাসে ভোঁ দৌড় দেন জাফর ইকবাল। এই উল্লাস চলে বেশ কিছুক্ষণ। এরপর আরো ৫ মিনিটের মতো খেলা হলেও বাংলাদেশের উল্লাস কেড়ে নিতে পারেনি ভারতের যুবারা।

বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ।

x

Check Also

রেয়ানের হ্যাটট্রিকে উড়ে গেল ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক :  রেয়ান ব্রিস্টারের হ্যাটট্রিকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ৩-১ ব্যবধানের জয় পেয়েছে ইংল্যান্ড। ব্রাজিলকে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হ্যাটট্রিক করার পর আজ সেমিফাইনালেও হ্যাটট্রিক করেছেন রেয়ান। তার হ্যাটট্রিকে কলকাতায় রীতিমতো ...

ভক্তদের সুখবর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তৈরি করে এক প্রকার বিশ্বজয় করেছেন লিওনেল মেসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও চলছে মেসি বন্দনা। দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট দেওয়ার পর বার্সেলোনার জার্সিতে নিজেকে রাঙাতে ...

রাশিয়া বিশ্বকাপের পর অবসরে মাসচেরানো

অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন আর্জেন্টিনার এই রক্ষণাত্মক মিডফিল্ডার। বাছাইপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার রাতে লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট ...

শিরোনামঃ