পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ফুটবল > বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক : সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের যুবারা।

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয় ম্যাচটি। ম্যাচের নবম মিনিটেই গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন সৈকত মাহমুদ মুন্না। বিরতিতে যাওয়ার আগে ব্যবধান দ্বিগুণ করেন প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে জোড়া গোল করা জাফর ইকবাল।

দ্বিতীয়ার্ধে গোলের সুযোগ পেলেও ব্যবধান আর বাড়াতে পারেনি বাংলাদেশ। ব্যবধান কমাতে পারেনি মালদ্বীপও। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

টানা দ্বিতীয় জয় পেয়েছে স্বাগতিক ভুটানও। বুধবার দিনের প্রথম ম্যাচে তারা নেপালকে হারায় ১-০ গোলে। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি পায় ভুটান।

বাংলাদেশ এর আগে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে প্রথমার্ধে ৩ গোলে পিছিয়ে পড়েও অবিশ্বাস্য প্রত্যাবর্তনে ৪-৩ গোলের জয় পায়। আর ভুটান মালদ্বীপকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করে।

দুই ম্যাচে দুই জয়ে বাংলাদেশ ও ভুটানের পয়েন্ট সমান ৬। তবে গোল পার্থক্যে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ।

বাংলাদেশের পরের ম্যাচ আগামী ২৫ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে। আর শেষ ম্যাচ ২৭ সেপ্টেম্বর স্বাগতিক ভুটানের সঙ্গে।

পাঁচ দলের এই টুর্নামেন্টে খেলা হচ্ছে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। অর্থাৎ প্রত্যেক দল একে অন্যের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দলটিই হবে চ্যাম্পিয়ন।

x

Check Also

রেয়ানের হ্যাটট্রিকে উড়ে গেল ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক :  রেয়ান ব্রিস্টারের হ্যাটট্রিকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ৩-১ ব্যবধানের জয় পেয়েছে ইংল্যান্ড। ব্রাজিলকে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হ্যাটট্রিক করার পর আজ সেমিফাইনালেও হ্যাটট্রিক করেছেন রেয়ান। তার হ্যাটট্রিকে কলকাতায় রীতিমতো ...

ভক্তদের সুখবর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তৈরি করে এক প্রকার বিশ্বজয় করেছেন লিওনেল মেসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও চলছে মেসি বন্দনা। দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট দেওয়ার পর বার্সেলোনার জার্সিতে নিজেকে রাঙাতে ...

রাশিয়া বিশ্বকাপের পর অবসরে মাসচেরানো

অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন আর্জেন্টিনার এই রক্ষণাত্মক মিডফিল্ডার। বাছাইপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার রাতে লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট ...

শিরোনামঃ