পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ফুটবল > ১০ জন নিয়ে নেপালের কাছে হারল বাংলাদেশ

১০ জন নিয়ে নেপালের কাছে হারল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে দারুণ ছন্দে থাকা বাংলাদেশ হারের স্বাদ নিল। আজ সোমবার টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন নেপালের কাছে ১০ জনের দল নিয়ে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশের যুবারা।

প্রথমার্ধে ১-১ গোলের সমতার পর ৫৩ মিনিটে দশজনের দলে পরিণত হয় বাংলাদেশ। সেই সুযোগে ম্যাচের ৮০ মিনিটে নেপাল গোল করে এগিয়ে যায়। তবে বাংলাদেশের ভাগ্য সুপ্রসন্ন ছিল না। তা না হলে ড্র কিংবা জয় নিয়েই মাঠ ছাড়তে পারত জাফর-আল আমিনরা। ম্যাচের ৫৩ মিনিটে বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড় বিশ্বনাথ ঘোষ সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। বাকি সময় দশজন নিয়ে খেলেও নেপালের সঙ্গে সমানতালে লড়াই করেছে লাল-সবুজের জার্সিধারীরা।

ম্যাচের ৭২ মিনিটে বাংলাদেশের নেওয়া শট গোলপোস্ট কাঁপিয়ে ফিরে আসে। ৮০ মিনিটে নেপাল গোল করে এগিয়ে যায় (২-১)। এর কিছুক্ষণ পরেই বাংলাদেশ ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল। এ সময় (৮২ মিনিট) ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিকের বল ডি বক্সের মধ্যে পেয়ে যান জাফর ইকবাল। গোলরক্ষককে একা পেয়ে শটও নেন তিনি। কিন্তু তার দুর্বল শট ঝাপিয়ে পরে নিয়ন্ত্রণে নেন নেপালের গোলরক্ষক। ফলে আর গোল হয়নি বাংলাদেশের। দশজন নিয়ে খেলে ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে রক্সির শিষ্যরা।

সোমবার ভুটানের থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই করে নেপাল ও বাংলাদেশ। সমানতালে চলে ফাউল করা। প্রথমার্ধেই নয়টি ফাউল হয়েছে। যার ৫টি করেছে নেপালের যুবারা। চারটি করেছে বাংলাদেশের যুবারা।

তবে ম্যাচের ২২ মিনিটেই পিছিয়ে পরে বাংলাদেশ। এ সময় ডি বক্সের বামপ্রান্ত থেকে বল উড়িয়ে মারেন নেপালের দশ নম্বর জার্সিধারী প্রিজেন তামাং। উড়ে আসা বলে শুয়ে পড়ে মাথায় লাগিয়ে জালে পাঠান অভিষেক রিজাল। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি নেপালের যুবারা। ম্যাচের ৩০ মিনিটে নেপালের ডি বক্সের সামনে ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে নেওয়া শট পাঞ্চ করেন নেপালের গোলরক্ষক অর্পন কারকি। তার পাঞ্চে বল সোজাসুজি বেশ উপরে উঠে যায়। এই সময়ের মধ্যে গোলপোস্টের সামনে দৌড়ে চলে আসে নেপাল ও বাংলাদেশের খেলোয়াড়রা। জটলার মধ্যে আল-আমিন নিখুঁত হেডে বল জালে পাঠান। তাতে ১-১ গোলের সমতা নিয়েই বিশ্রামে যায় উভয় দল।

x

Check Also

রেয়ানের হ্যাটট্রিকে উড়ে গেল ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক :  রেয়ান ব্রিস্টারের হ্যাটট্রিকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ৩-১ ব্যবধানের জয় পেয়েছে ইংল্যান্ড। ব্রাজিলকে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হ্যাটট্রিক করার পর আজ সেমিফাইনালেও হ্যাটট্রিক করেছেন রেয়ান। তার হ্যাটট্রিকে কলকাতায় রীতিমতো ...

ভক্তদের সুখবর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তৈরি করে এক প্রকার বিশ্বজয় করেছেন লিওনেল মেসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও চলছে মেসি বন্দনা। দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট দেওয়ার পর বার্সেলোনার জার্সিতে নিজেকে রাঙাতে ...

রাশিয়া বিশ্বকাপের পর অবসরে মাসচেরানো

অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন আর্জেন্টিনার এই রক্ষণাত্মক মিডফিল্ডার। বাছাইপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার রাতে লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট ...

শিরোনামঃ