পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ফুটবল > রেয়ানের হ্যাটট্রিকে উড়ে গেল ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

রেয়ানের হ্যাটট্রিকে উড়ে গেল ব্রাজিল, ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : 

রেয়ান ব্রিস্টারের হ্যাটট্রিকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ৩-১ ব্যবধানের জয় পেয়েছে ইংল্যান্ড। ব্রাজিলকে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হ্যাটট্রিক করার পর আজ সেমিফাইনালেও হ্যাটট্রিক করেছেন রেয়ান। তার হ্যাটট্রিকে কলকাতায় রীতিমতো উড়ে গেল জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে আসা ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দল।

বুধবার ম্যাচের ১১ মিনিটেই লিড নেয় ইংল্যান্ড। গোলটি করেন রেয়ান ব্রিস্টার। ব্রাজিলের গোলরক্ষক গ্যাব্রিয়েল ব্রাজাও প্রথমে বলটি ফিরিয়ে দিলেও বলটি চলে যায় রেয়ানের কাছে। তিনি ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান।

শুরুতেই পিছিয়ে পড়ে চাপ দিয়ে খেলার চেষ্টা করে ব্রাজিল। ইংল্যান্ডের রক্ষণভাগের উপর চাপ বাড়াতে থাকে। তাতে ২১ মিনিটের মাথায় গোলের দেখাও পেয়ে যায় জুনিয়র সেলেকাওরা। ব্রাজিলের ওয়েসলি গোল করে সমতায় ফেরান দলকে।

কিন্তু ৩৯ মিনিটে আবারো রেয়ান গোল করে এগিয়ে নেন ইংল্যান্ডকে। ছয় গজ দূর থেকে শট নিয়ে জালে জড়ান তিনি। রেয়ানের জোড়া গোলে ভর করে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইংল্যান্ড।



বিরতির পর ম্যাচের ৭৭ মিনিটে ব্যাক টু ব্যাক হ্যাটট্রিক পূর্ণ করেন রেয়ান। এ সময় ইংল্যান্ডের এমিলি স্মিথ স্কয়ার পাস দেন রেয়ানকে। বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি লিভারপুলের এই ফরোয়ার্ড। এই হ্যাটট্রিকের ফলে ৭ গোল নিয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে অবস্থান নিয়েছেন রেয়ান।

বাকি সময়ে ব্রাজিল আর ইংল্যান্ডের নাগাল পায়নি। ফলে ফাইনালেও যাওয়া হয়নি। ব্রাজিলকে নাস্তানাবুদ করে ফাইনালে নাম লেখায় ইংল্যান্ডের কিশোররা। দিনের অপর সেমিফাইনালে মালির মুখোমুখি হয়েছে স্পেন অনূর্ধ্ব-১৭ দল। 

x

Check Also

ভক্তদের সুখবর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তৈরি করে এক প্রকার বিশ্বজয় করেছেন লিওনেল মেসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও চলছে মেসি বন্দনা। দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট দেওয়ার পর বার্সেলোনার জার্সিতে নিজেকে রাঙাতে ...

রাশিয়া বিশ্বকাপের পর অবসরে মাসচেরানো

অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন আর্জেন্টিনার এই রক্ষণাত্মক মিডফিল্ডার। বাছাইপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার রাতে লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট ...

স্বপ্ন বাঁচাতে মেসি ও আর্জেন্টিনার অগ্নিপরীক্ষা

ক্রীড়া ডেস্ক : সবশেষ ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা। এরপর টানা দুইবার কোপা আমেরিকার ফাইনালেও উঠেও নিজেদের শেষ্ঠত্ব জানান দিয়েছে ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরীরা। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে টিকিট পেতে এবার তাকিয়ে থাকতে হচ্ছে বাছাইপর্বে ...

শিরোনামঃ