পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > আন্তর্জাতিক ফুটবল > বিশ্বকাপে এক পা দিয়ে রাখল ক্রোয়েশিয়া

বিশ্বকাপে এক পা দিয়ে রাখল ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক :

২০১৮ রাশিয়া বিশ্বকাপে এক পা দিয়ে রাখল ক্রোয়েশিয়া। ইউরোপিয়ান অঞ্চলের প্লে অফের প্রথম লেগে নিজেদের মাঠে গ্রিসকে নিয়ে স্রেফ ছেলেখেলা করল জ্বালাতকো ড্যালিচের শিষ্যরা। ক্রোয়াটরা গ্রিসকে উড়িয়ে দিল ৪-১ গোলে। ১২ নভেম্বরের ফিরতি লেগটা এখন বলতে গেলে আনুষ্ঠানিকতা মাত্র।

জাগরিবে বৃহস্পতিবার রাতে মারিও মানজুকিচকে ছাড়াই খেলতে নামে ক্রোয়েশিয়া। হ্যামস্ট্রিং চোটের কারণে মাঠের বাইরে আছেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড। তবে দলে ছিলেন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের দুই তারকা মিডফিল্ডার ইভান রাকিটিচ ও লুকা মডরিচ।

ম্যাচের ১৩ মিনিটেই মডরিচ এগিয়ে দেন ক্রোয়েশিয়াকে। গোলটা নিজেদের ভুলেই হজম করেছে গ্রিস। গ্রিসের এক খেলোয়াড় ব্যাকপাস দিয়েছিলেন গোলকিপারকে। কিন্তু গোলকিপার সেটি নিয়ন্ত্রণে নিতে পারেননি। উল্টো ফাউল করে বসেন ক্রোয়েশিয়ার এক খেলোয়াড়কে। তাতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করেন মডরিচ।

পাঁচ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন নিকোলা কালিনিচ। বাঁ দিক থেকে বল বাড়িয়েছিলেন ইভান স্ট্রিনিচ। বল পেয়ে খুব কাছ থেকে ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন কালিনিচ।

৩০ মিনিটে গ্রিসের হয়ে ব্যবধান কমান পাপাস্টাথোপলস। ফরতিউনিসের কর্নার থেকে পাঠানো ক্রসে হেডে বল জালে জড়ান তিনি। তবে দুই মিনিট পরই আবার ব্যবধান বাড়ায় ক্রোয়েশিয়া। সিমে ভার্সকোর ক্রস থেকে হেডে দলের তৃতীয় দলটা করেন ইভান পেরিসিচ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৯ মিনিট) গোল করে ক্রোয়েশিয়ার জয় নিশ্চিত করে ফেলেন আন্দ্রেজ ক্রামারিচ। বাকি সময়ে আর কোনো গোল না হলেও বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

x

Check Also

ভক্তদের সুখবর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তৈরি করে এক প্রকার বিশ্বজয় করেছেন লিওনেল মেসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও চলছে মেসি বন্দনা। দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট দেওয়ার পর বার্সেলোনার জার্সিতে নিজেকে রাঙাতে ...

রাশিয়া বিশ্বকাপের পর অবসরে মাসচেরানো

অবসরের ঘোষণা দিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন আর্জেন্টিনার এই রক্ষণাত্মক মিডফিল্ডার। বাছাইপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার রাতে লিওনেল মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট ...

স্বপ্ন বাঁচাতে মেসি ও আর্জেন্টিনার অগ্নিপরীক্ষা

ক্রীড়া ডেস্ক : সবশেষ ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা। এরপর টানা দুইবার কোপা আমেরিকার ফাইনালেও উঠেও নিজেদের শেষ্ঠত্ব জানান দিয়েছে ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরীরা। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে টিকিট পেতে এবার তাকিয়ে থাকতে হচ্ছে বাছাইপর্বে ...

শিরোনামঃ